Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

রংপুর জেলা স্কাউটস এর বিপি দিবস উদযাপন রংপুর

রংপুর জেলা স্কাউটস এর বিপি দিবস উদযাপন

মো. রেজওয়ান হাসান সুমন : ২২ ফেব্রুয়ারি বুধবার বাংলাদেশ স্কাউটস রংপুর জেলার আয়োজনে স্কাউট আন্দোলনের প্রবর্তক রবার্ট স্টিফেনসন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অব গিলওয়েল (বিপি)'র ১৬৬তম জন্মবার্ষিকী (বিপি দিবস) বিশ্ব স্কাউট দিবস যথাযথ মর্যাদায় উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বিকালে রংপুর জেলা স্কাউট ভবনের সামন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়, শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন  স্থান প্রদক্ষিণ করে জেলা স্কাউট ভবনে গিয়ে শেষ হয়ে।

পরে জেলা স্কাউট কমিশনার (ভারপ্রাপ্ত) বিমল কুমার রায় এর সভাপতিত্বে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলার জেলা প্রশাসক ও জেলা স্কাউটের সভাপতি ড. চিত্রলেখা নাজনীন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল মান্নান। 

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউট রংপুর জেলার সহকারি পরিচালক সুধীর চন্দ্র বর্মন, জেলা স্কাউট সম্পাদক মোঃ আব্দুর রহিম, দিনাজপুর অঞ্চলের উপকমিশনার (আইসিটি) মোঃ সিদ্দিকুর,  স্কাউটার মাহবুবুল আলম প্রামাণিক, জেলা স্কাউট লিডার মোঃ রফিকুল হোক বাবু, স্কাউটার আলেয়া খাতুন সহ রংপুর জেলা স্কাউটের স্থানীয় ও প্রবীণ নেতৃবৃন্দ। 

এতে বাংলাদেশ স্কাউটস রংপুর জেলা আওতাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মুক্ত স্কাউট গ্রুপের দেড় শতাধিক স্কাউট ও গার্ল-ইন স্কাউট সদস্য অংশগ্রহণ করে।