Opu Hasnat

আজ ৭ ফেব্রুয়ারী মঙ্গলবার ২০২৩,

ব্রেকিং নিউজ

মোরেলগঞ্জ উপজেলায় ৩০৯ টি প্রাথমিক বিদ্যালয়ে প্রান্তিক মুল্যয়ন পরীক্ষা অনুষ্ঠিত বাগেরহাট

মোরেলগঞ্জ উপজেলায় ৩০৯ টি প্রাথমিক বিদ্যালয়ে প্রান্তিক মুল্যয়ন পরীক্ষা অনুষ্ঠিত

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২২ শিক্ষাবর্ষের ৩য় প্রান্তিক মুলয়ন পরীক্ষা বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ১ম দিনে শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেণীতে অধ্যায়নরত ছাত্র-ছাত্রীরা এ পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। 

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানাগেছে, অত্র উপজেলার ৩০৯টি প্রাথমিক বিদ্যালয়ের ৩৪ হাজার শিক্ষার্থী মূল্যয়ন পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। 

শিক্ষা অধিদপ্তরের নির্দেশ ক্রমে মোরেলগঞ্জ শিক্ষা অফিস সংশ্লিষ্ট ক্লাষ্টার ভিত্তিক কমিটির মাধ্যমে প্রশ্ন পত্র প্রনয়ন করে সরবরহ করা হয়েছে।

পরীক্ষা চলাকালিন সরেজমিনে কয়েকটি বিদ্যালয় পরিদর্শনে গিয়ে দেখা গেছে, দীর্ঘদিন করোনার পরিস্থিথি অতিক্রম করে ছাত্র ছাত্রী উপস্থিতি ছিলো চোখে পড়ার মত। পরীক্ষার প্রস্তুতি ছিলো সন্তোষ জনক। সব মিলিয়ে অত্যন্ত শান্তিপূর্ন পরিবেশে মূল্যয়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা চলাকালীন সংশ্লিষ্টি ক্লাস্টারের সহকারী শিক্ষা অফিসারদের প্রত্যন্ত অঞ্চলের বিদ্যালয় গুলো পরিদর্শন করতে দেখা গেছে। 

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: জালাল উদ্দিন খান বলেন, অধিদপ্তরের নির্দেশনা মতে ক্লাষ্টার ওয়ারী প্রশ্ন পত্র প্রনয়ন করে ফটোকপির মাধ্যমে সরবরাহ করা হয়ছে এবং সহকারী শিক্ষা অফিসারদের কে পরীক্ষা চলাকালীন বিদ্যালয় গুলো পরিদর্শন করে সুষ্ঠ ভারে পরীক্ষা গ্রহনের নির্দেশনা দেয়া হয়েছে।