Opu Hasnat

আজ ৩০ জানুয়ারী সোমবার ২০২৩,

পাইকগাছায় মৃত শ্রমিক পরিবারকে আর্থিক সহায়তা প্রদান খুলনা

পাইকগাছায় মৃত শ্রমিক পরিবারকে আর্থিক সহায়তা প্রদান

খুলনার পাইকগাছায় খুলনা মটর শ্রমিক ইউনিয়নের উদ্যোগে প্রয়াত দু'শ্রমিক পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান হয়েছে। 

শুক্রবার (২ডিসেম্বর) সকালে পাইকগাছা পৌরসভার  জিরোপয়েন্টে খুলনা মটর শ্রমিক ইউনিয়ন এর সাধারন সম্পাদক জাকির হোসেন বিপ্লব এর সভাপতিত্বে আর্থিক সহায়তা পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু। 

এ সময় প্রধান অতিথির বক্তৃতায় এমপি আক্তারুজ্জামান বাবু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শিতায় বর্তমানে মালিক-শ্রমিকের মধ্যে সৌহার্দ্য ও সুসম্পর্ক বজায় রাখার মাধ্যমে নিরাপদ কর্ম পরিবেশ, সামাজিক নিরাপত্তা ও শ্রমিক কল্যাণ নিশ্চিত করতে বাংলাদেশ শ্রম আইন যুগোপযোগী ও আধুনিকায়ন করে বাংলাদেশ শ্রম (সংশোধন) আইন প্রণয়ন করা হয়েছে। দেশের বিভিন্ন খাতে কর্মরত শ্রমিকদের কল্যাণ নিশ্চিত করতে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন গঠন করা হয়েছে। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক যেকোনো খাতে নিয়োজিত কোনো শ্রমিক কর্মরত অবস্থায় দুর্ঘটনাজনিত কারণে স্থায়ীভাবে অক্ষম হলে বা মৃত্যুবরণ করলে জরুরি চিকিৎসা ব্যয় নির্বাহ ও দুরারোগ্য ব্যাধির চিকিৎসার জন্য এবং শ্রমিকদের সন্তানের উচ্চশিক্ষার জন্যেও আর্থিক সহায়তা পাচ্ছেন। সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নেতৃত্বে আমরা শ্রমজীবী মানুষের কল্যাণ ও দেশের সার্বিক উন্নয়নের মধ্য দিয়ে জাতির পিতার স্বপ্নের সুখী, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ে তুলবো, ইনশাআল্লাহ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, প্যানেল মেয়র মাহবুবুর রহমান রঞ্জু, তৈয়েবুর রহমান, মিনিবাস মালিক সমিতির সদস্য সচিব কাউন্সিলর আঃ গফফার মোড়ল, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সহ-সম্পাদক মোঃ জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক রাজু মৃধা, কোষাধ্যক্ষ কাজী আলিম, উপজেলা মটর শ্রমিক ইউনিয়ন শাখার সভাপতি আবুল কালাম আজাদ, সম্পাদক নুর আলী, কোষাধ্যক্ষ সাইদুল, বাবুর ভুইয়া ও মিথুন মধু সহ অনেকে। 

সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ শ্রমিক সংগঠনের পক্ষ থেকে প্রয়াত মটর শ্রমিক ভোলা গাজীর স্ত্রীর কাছে  ১ লাখ ও মুকুন্দ দাশের স্ত্রীর কাছে নগদ ৪০ হাজার টাকা তুলে দেন। অনুষ্ঠান শেষে সংসদ সদস্য ও উপজেলা পরিষদের সমন্বয় সভার প্রস্তাবনা মতে জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক জাকির হোসেন বিপ্লব, উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু ও প্যানেল মেয়র সহ শ্রমিক নেতবৃন্দের উপস্থিততে শিববাটী ব্রীজের নীচে পরিদর্শন করে দ্রুত গাড়ী পাকিং করতে সম্মত হয়েছেন।