Opu Hasnat

আজ ৭ ফেব্রুয়ারী মঙ্গলবার ২০২৩,

ব্রেকিং নিউজ

বন্ধু হত্যা মামলায় ১ জনের মৃত্যুদন্ড কুমিল্লা

বন্ধু হত্যা মামলায় ১ জনের মৃত্যুদন্ড

কুমিল্লায় বন্ধুকে হত্যার দায়ে মো. ইসমাইল নামে একজনের মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

হত্যাকান্ডের ১৬ বছর পর বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৪ এর বিচারক বেগম সেলিনা আক্তার এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত ইসমাইল কুমিল্লার চান্দিনা উপজেলার নাওতলা গ্রামের বাচ্চু মিয়ার ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রেবেকা সুলতানা জানান, ২০০৬ সালে দেবিদ্বার উপজেলার সানানগর ফকির বাড়ির শাহজাহান রিকশা কেনার জন্য চার হাজার টাকা নিয়ে বাড়ি থেকে বের হন। এ সময় তার বন্ধু মো. কবির ও মো. ইসমাইলকে সঙ্গে নিয়ে যান। সেদিন বের হওয়ার পর শাহজাহান আর বাড়ি ফেরেনি। পরে বাড়ির পাশ থেকে উদ্ধার করেন স্থানীয়রা। 

এ ঘটনার পর অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করেন শাহজাহানের স্ত্রী আমেনা বেগম। কিছুদিন পর মামলায় ইসমাইল ও কবিরকে আসামি করে আদালতে চার্জশিট দেয় দেবিদ্বার থানা পুলিশ। ইসমাইল ঘটনার সত্যতা স্বীকার করেছিল। সে শাহজাহানকে মাথায় ইট দিয়ে আঘাত করে তার চার হাজার টাকা লুট করে বলে জানায়। ঘটনার ১৬ বছর পর আজ ইসমাইলের মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় ইসমাইল উপস্থিত ছিল না। মামলার অপর আসামি কবিরকে খালাস দিয়েছেন আদালত।