Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

বাগেরহাটে যৌন প্রজনন স্বাস্থ্য বিষয়ক নলেজ ফেয়ার বাগেরহাট

বাগেরহাটে  যৌন প্রজনন স্বাস্থ্য বিষয়ক নলেজ ফেয়ার

বাগেরহাটে সরকারী সেবা বিশেষ করে কিশোর কিশোরীদের সমন্বিত যৌন প্রজনন স্বাস্থ্য সেবা নিশ্চিতের লক্ষে নলেজ ফেয়ার অনুষ্ঠিত হয়েছে । বুধবার সকালে ২৩ নভেম্বর ২০২২ সকালে বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুলে নলেজ ফেয়ার অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে কৈশোর কালীন বয়স্বন্ধি প্রজনন স্বাস্থ্য বিষয়ের উপরে চিত্রাংঙ্কন প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতার বিষয়ে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খন্দকার মোহাম্মদ রেজাউল করিম। 

ব্রাকের জেলা সমন্বয়কারী এসএম ইদ্রিশ আলীর সভাপতিত্বে ব্রাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির আওতায় রাইট হেয়ার রাইট নাউ প্রকল্পের সহযোগিতায় অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাগেরহাট যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মাসুদুল হাসান মালিক, বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ ফারহানা আক্তার, জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের উপ-পরিদর্শক প্রদীপ কুমার বাহাদুর, ব্রাকের রাইট হেয়ার রাইট নাউ প্রকল্পের এরিয়া কো-অর্ডিনেটর মো: জিল্লুর রহমান, ব্রাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচীর জোনাল ম্যানেজার প্রশান্ত কুমার দে, ইয়ুথ মবিলাইজার রহিমা খাতুন প্রমুখ। 

উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন বর্তমান সময়ে যুব ও যুব মহিলাদের যৌন প্রজনন স্বাস্থ্য বিষয়ে অধিকতর সচেতন হতে হবে এবং অবিভাবকদের সেইক্ষেত্রে আরও বেশী সচেতন হতে হবে। প্রত্যক স্কুলে গিয়ে কৈশরকালীন সময়ে স্বাস্থ্যর গুরুত্ব বিষয়ে যুব সমাজকে সচেতন করতে হবে। যৌন প্রজনন স্বাস্থ্য বিষয়ে আরও সরাসরি কথা বলতে হবে এবং এ বিষয়ে সবাই একযোগে কাজ করবে বলে সবাই প্রতিশ্রিুতি দেয়। উক্ত অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে চিত্রাংঙ্কন প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতায় বিজয়দের মাঝে প্রধান অতিথি পুরস্কার বিতরন করেন।