Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

দেশে ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫১৫ স্বাস্থ্যসেবা

দেশে ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫১৫

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৫১৫ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে তিনজন ডেঙ্গুতে মারা গেছেন।

মঙ্গলবার  (২২ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৫১৫ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ২৬৬ জন এবং ঢাকার বাইরে ২৪৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বর্তমানে সারাদেশে দুই হাজার ২৩১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে এক হাজার ২৪৩ জন এবং ঢাকার বাইরে ৯৮৮ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২২ নভেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগী ৫৩ হাজার ৯২৮ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগী ৩৪ হাজার ৬২৬ জন এবং ঢাকার বাইরে ভর্তি ১৯ হাজার ৩০২ জন।

একই সময় সারাদেশে হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত রোগী ৫১ হাজার ৪৬০ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী ৩৩ হাজার ২৪০ জন এবং ঢাকার বাইরে ছাড়প্রাপ্ত রোগী ১৮ হাজার ২২০ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও তিনজন মারা গেছেন। চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৩৭ জন মারা গেছেন।

এই বিভাগের অন্যান্য খবর