Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

মোরেলগঞ্জে জরাজীর্ণ ঝুকিপূর্ণ ভবনে চলছে আনসার ভিডিপির দাপ্তরিক কাজ বাগেরহাট

মোরেলগঞ্জে জরাজীর্ণ ঝুকিপূর্ণ ভবনে চলছে আনসার ভিডিপির দাপ্তরিক কাজ

বাগেরহাটের মোরেলগঞ্জ  উপজেলার আনসার-ভিডিপি কর্মকর্তার কার্যালয় টিনসেডের ছোট ৩ কক্ষ বিশিষ্ট একটি ভবন জরাজীর্ণ  অবস্থায় রয়েছে। উপজেলা পরিষদের প্রানকেন্দ্রে এই জরাজীর্ণ ছোট দুটি কক্ষে ঝুঁকি নিয়ে নিয়মিত দাপ্তরিক কাজ করছেন মোরেলগঞ্জ  আনসার-ভিডিপি কর্মকর্তা কার্যালয়ের লোকজন।

সরেজমিনে ভবনটিতে গিয়ে দেখা গেছে, ৩ কক্ষ বিশিষ্ট ভবনের একটি স্টোর রুম ও বাকি দুটির দাপ্তরিক কাজের একটিতে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা বসেন। ভবনের টিসেডের নিচে  ডিজিটাল পেলেন সেডও ভেঙে পরে যাচ্ছে, দেয়ালের পলেস্তার ড্যামেজ হয়ে যাওয়ায় খসে পড়ছে, মেঝেতেও একই অবস্থা, সামান্য একটু বৃষ্টি হলেই দেয়াল চুয়ে পানি ভেতরে প্রবেশ করে, বাইরে কোনমতে টাঙিয়ে রাখা হয়েছে অফিসের সাইনবোর্ড। ব্যাবহারের অনুপযোগী এই ভবনে গুরুত্বপূর্ণ কাগজপত্র রাখা দায় হয়ে পড়েছে বলে মনে করছেন দপ্তরের কর্মরত কর্মকর্তা, কর্মচারীবৃন্দ। কক্ষের ভেতরে পানি পড়ার কারণে ইতিমধ্যে অনেক আসবাবপত্র নস্ট হয়ে গেছে। তাছাড়া টিনের সেড ভেঙে কর্মরত ব্যক্তির শরীরে পড়ে যে কোনো মুহূর্তে দুর্ঘটনাও ঘটতে পারে।

উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মো. শফিকুল ইসলাম  জানান, ভবনটি অনেক পুরাতন হয়ে যাওয়ায় এখন ব্যাবহারের অনুপযোগী হয়ে পরেছে। টিন ড্যামেজ হয়ে গেছে, পলেস্তারা খসে পড়ছে, টিনের নিচে সেড ভেঙে পরছে, তাছাড়া বন্যা বা প্রাকৃতিক দুর্যোগের সময় অফিস কক্ষে মূল্যবান কাগজ ও জিনিসপত্র রাখা কঠিন হয়ে পরে। বর্তমানে এ জরাজীর্ণ ভবনেই আমিসহ কর্মচারীবৃন্দ ও ভাতাভুক্ত ৮৪ জন আনসার-ভিডিপি সদস্যের কার্যক্রম পরিচালনা করতে হয়। তাই জরুরি ভিত্তিতে ভবনটি সংস্কারের জন্য তিনি দাবি জানান।