Opu Hasnat

আজ ৮ মে বুধবার ২০২৪,

‘‘বদলে যাও বদলে দাঁও’’-শ্লোগানে হানিফ বাংলাদেশি এখন দুর্গাপুরে নেত্রকোনা

‘‘বদলে যাও বদলে দাঁও’’-শ্লোগানে হানিফ বাংলাদেশি এখন দুর্গাপুরে

সর্বগ্রাসী ঘুষ দুর্নীতি, শাসনের নামে দুঃশাসন ও অর্থপাচার এবং নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে ৩০৮তম উপজেলা এবং ৪৪তম জেলায় স্মারকলিপি দিয়েছেন হানিফ বাংলাদেশী। স্বাধীনতার ৫১বছর পরও চলমান দুর্নীতি দুঃশাসনের বিরুদ্ধে ‘বদলে যাও বদলে দাঁও’ এই শ্লোগান নিয়ে রোববার দুপুরে নেত্রকোনার দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয়প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দিয়েছেন তিনি।

৬৪ জেলা ও ৪৯৫ উপজেলা প্রদক্ষিণ করে, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে মাননীয়প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দিবেন। গত ৫ জুন কক্সবাজারের টেকনাফ উপজেলা থেকে শুরু করে প্রতিদিন ৩ উপজেলা প্রদক্ষিণ করে আগামী ২০২৩ সালের জানুয়ারি মাসে পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় গিয়েএ কর্মসূচির সমাপ্ত করবেন।

কর্মসূচি নিয়ে হানিফ বাংলাদেশী বলেন, সমাজ ও রাষ্ট্র ব্যবস্থার সর্বক্ষেত্রে সামাজিক পারিবারিক মানবিক মূল্যবোধের চরম অবক্ষয় চলছে, ভোট গণতন্ত্র আইনের শাসনের উপর পূর্বের সরকারে যারা ছিলেন সে সময়েও নগ্ন হস্তক্ষেপ হয়েছে, ঘুষ দুর্নীতি অর্থ পাচার হয়েছে, সামাজিক মানবিক পারিবারিক মূল্যবোধের  অবক্ষয় পূর্বেও ছিল এখন আরো চরম আকার ধারণ করেছে। 

আমাদের দেশের কৃষক উৎপাদনশীল, শ্রমিকরা পরিশ্রমী, ছাত্র যুবকেরা মেধাবী কিন্তু দুর্বৃত্তায়িত রাজনীতি, দুনীতিগ্রস্থ রাজনীতিবিদ, সরকারি আমলা, বড় বড় ব্যবসায়ীরা কোটি কোটি টাকা বিদেশ পাচার করে আমাদের সকল অর্জনকে ব্যাহত করছে। এত সম্ভাবনা থাকার পরেও দেশ যতটুকু এগিয়ে  যাওয়ার কথা ততটুকু এগিয়ে যাচ্ছে না। দেশে অবকাঠামোগত অনেক উন্নয়ন হচ্ছে কিন্তু মানবিক মূল্যবোধের পতন হচ্ছে। 

২০২০ সালে সর্বগ্রাসী দুর্নীতির বিরুদ্ধে ৬৪ জেলা প্রদক্ষিণ করে জেলা প্রশাসক অফিসে স্মারকলিপি প্রদান, সীমান্ত হত্যা বন্ধের দাবিতে প্রতীকী লাশ নিয়ে পদযাত্রা, ২০২১ সালে দেশব্যাপী মার্চ ফর ডেমোক্রেসি গণতন্ত্রের জন্য গণস্বাক্ষর সংগ্রহ সহ বেকার যুবকদের কর্মসংস্থানের দাবিতে সংসদ ভবনের সামনে ঘন্টা বাজিয়ে প্রতিবাদ, নির্বাচন কমিশন গঠনে আইন প্রনয়নের দাবিতে ভোটের বাক্স মাথায় নিয়ে ৬৪ জেলা প্রশাসকের মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়েছি। ৫১ বছর ধরে চলমান দুর্নীতি-দুঃশাসের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবিতে মাননীয়প্রধানমন্ত্রী বরাবর স্মারক দেওয়ার উদ্যোগ নিয়ে যে কর্মসূচি শুরু করেছি এতে দেশবাসী, আইনশৃঙ্খলা বাহিনী ও সাংবাদিক ভাইদের সার্বিক সহযোগিতা কামনা করছি।