Opu Hasnat

আজ ১০ ডিসেম্বর শনিবার ২০২২,

পথ শিশুদের সাহায্যের জন্য ‘কার্নিভাল অফ হোপ’ বিনোদন

পথ শিশুদের সাহায্যের জন্য ‘কার্নিভাল অফ হোপ’

টুগেদার ফর বাংলাদেশ, একটি অলাভজনক সংস্থা, ২৯ অক্টোবর পথশিশুদের তহবিল সংগ্রহের জন্য 'কার্নিভাল অফ হোপ', নামক একটি অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানটি ঢাকায় ধানমন্ডি ২৭ সেলিব্রেটি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়।

টুগেদার ফর বাংলাদেশ সম্মিলিত ভাবে স্ট্যান্ড আপ ঢাকা এবং ১১ জন সঙ্গীত শিল্পীর সাথে অনুষ্ঠানটি আয়োজন করেছে। রায়হান শুভ্র, রোমেল অ্যান্ড ফ্রেন্ডস, কাকতাল এবং আয়নুস মহল্লা এই চার শিল্পী তাদের সুরের মূর্ছণায় গোটা অনুষ্ঠানটি মনোমুগ্ধকর করে রেখে ছিলেন। 

টুগেদার ফর বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও টিম লিড এস এম নাজমুস সাকিব বলেন, “কার্নিভাল অফ হোপ অন্য কনসার্ট বা বিনোদন ইভেন্টের চেয়ে বেশি কিছু। সেইসব ছোট বাচ্চাদের যাদের অন্যদের তুলনায় একটু বেশি সাহায্য এবং সমর্থন প্রয়োজন তাদের মধ্যে হাসি এবং আশা নিয়ে আসার জন্য এটি আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টা। আমরা সবাই জানি, আশাই আমাদের জীবনকে এগিয়ে নিয়ে যায়।

তিনি আরও যোগ করেন যে আগত সকল শিল্পীরা তাঁদের অনুষ্ঠান হতে অর্জিত সকল অর্থ পথশিশুদের কল্যাণে দান করেছেন। তাঁরা আশা করেন তাঁদের এই প্রয়াস দেশ এবং দেশের জনগণের স্বার্থে তরুণদের এগিয়ে আসতে অনুপ্রাণিত করবে।

আনুমানিক ৬০০ জনেরও বেশি লোক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। "এটি সম্পন্ন করা একটি কঠিন কাজ ছিল। আমরা সাধারণত একাডেমিক প্রতিষ্ঠানে অনুষ্ঠান আয়োজন করে থাকি, কিন্তু এই প্রথম আমরা অনুষ্ঠানটি বাইরে আয়োজন করি। তাই আমাদের শেষ মুহূর্ত পর্যন্ত প্রতিটি শেষ বিশদে যেতে হয়েছিল।

অনুষ্ঠানটির অন্যতম একজন সংগঠক ফাইয়াজ আহমেদ জানান " এটি ছিল ব্যস্তময় কিন্তু সত্যিই উপভোগ্য এবং কার্যকর!" ৭ ঘন্টাব্যাপী এই অনুষ্ঠানে দর্শকরা ক্লান্ত হলেও প্রাণবন্ত ও  উচ্ছলতার সাথে এটি শেষ হয়।

টুগেদার ফর বাংলাদেশ, এস এম নাজমুস সাকিব কর্তৃক প্রতিষ্ঠিত একটি অলাভজনক প্রতিষ্ঠান। এটি ২০২০ সালে প্রতিষ্ঠিত হয় । তাদের প্রধান উদ্দেশ্য হল সারা বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষদের সহায়তা করা। সংগঠনটি একদল তরুণদের নিয়ে মহৎ উদ্দেশ্যে গঠিত। তারা এর আগেও  করোনা-পরবর্তী সহায়তার জন্য ত্রাণ ব্যবস্থা এবং সিলেট বন্যা ট্র্যাজেডির মতো অন্যান্য সামাজিক প্রচারণা ও কর্মসূচির আয়োজন করেছে।