Opu Hasnat

আজ ৬ অক্টোবর বৃহস্পতিবার ২০২২,

ব্রেকিং নিউজ

রাইডারদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে শিখো’র সাথে ফুডপ্যান্ডার চুক্তি অর্থ-বাণিজ্য

রাইডারদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে শিখো’র সাথে ফুডপ্যান্ডার চুক্তি

বাংলাদেশের শীর্ষস্থানীয় অনলাইন ফুড ও গ্রোসারি ডেলিভারি প্ল্যাটফর্ম ফুডপ্যান্ডা সম্প্রতি বাংলাদেশের সর্বাধুনিক শিক্ষা প্রযুক্তি প্রতিষ্ঠান শিখো’র সাথে একটি অংশীদারিত্ব চুক্তি স্বাক্ষর করেছে। যার ফলে ফুডপ্যান্ডা প্ল্যাটফর্মের রাইডাররা আরও সহজে শিখোর দক্ষতা বৃদ্ধির কোর্সগুলো সম্পন্ন করার সুযোগ পাবেন। 

এ চুক্তির আওতায় ফুডপ্যান্ডার রাইডাররা শিখোর বিভিন্ন ধরণের কোর্সে বিশেষ ছাড় পাবেন। এ কোর্সগুলোতে মাইক্রোসফট অফিস, রিজিউমি বিল্ডিং এবং ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট এর মতো দক্ষতা বৃদ্ধির বিষয়গুলো অন্তর্ভুক্ত থাকবে। ফলে যেসব শিক্ষার্থী রাইডার হিসেবে খন্ডকালীন কাজ করেন তাদের জন্য এ কোর্সগুলো প্রাসঙ্গিক হবে। 

ফুডপ্যান্ডা বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আম্বারীন রেজা বলেন, “বিশ্ব প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে। ফলে এই পরিবর্তনের সাথে তাল মিলিয়ে চলার জন্য এবং নিজেদের এগিয়ে নিতে আমাদের তরুণদের দক্ষতা বৃদ্ধি খুবই গুরুত্বপূর্ণ। তাই প্রযুক্তি বিপ্লবে বাংলাদেশকে প্রস্তুত করার জন্য আমরা আমাদের কাজ চালিয়ে যেতে চাই। বাংলাদেশের সব শিক্ষার্থী মানসম্মত শিক্ষা এবং রিমোট লার্নিং এর সমান সুযোগ পায় না। দেশজুড়ে শিক্ষার্থীদের মাঝে মানসম্মত শিক্ষা পৌঁছে দেওয়ার- শিখোর এ লক্ষ্যে অনুপ্রাণিত হয়ে তাদের কার্যক্রম অব্যাহত রাখার জন্য সমর্থন দিতে পারায় আমরা উচ্ছ্বসিত।” 

বিশেষ ছাড়ে এ কোর্সগুলো সফলভাবে সম্পন্ন করার পর রাইডারদের সম্মাননা হিসেবে ও স্বীকৃতি স্বরুপ সার্টিফিকেট প্রদান করবে শিখো। যা তারা তাদের পরবর্তী কর্মজীবনে ব্যবহার করতে পারবেন। এ চুক্তি প্রসঙ্গে শিখো টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের সিইও শাহির চৌধুরী বলেন, “ফুডপ্যান্ডার রাইডারদের দক্ষতা ভিত্তিক প্রশিক্ষণ সহায়তা দেয়ার জন্য এ চুক্তির ফলে আমরা উচ্ছ্বসিত এবং গর্বিত।”

শিখো টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের প্রধান কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর হয়। এ সময় উপস্থিত ছিলেন ফুডপ্যান্ডা বাংলাদেশের অপারেশনস ডিরেক্টর খন্দকার আন্দালিব হাসান মাসনুন, হেড অব লজিস্টিকস মোহাম্মদ তাবরিজ খান, অপারেশনস ম্যানেজার সাহিদা ফাতেমা, পিআর অ্যান্ড কমিউনিকেশনস এর সিনিয়র এক্সিকিউটিভ আমবিরীন এস জামান এবং শিখো’র হেড অব বিজনেস স্কিলস প্রফেশনালস ইয়ানুর ইসলাম পিয়াস, প্রজেক্ট ম্যানেজার জায়েদ রহমান।