Opu Hasnat

আজ ৬ অক্টোবর বৃহস্পতিবার ২০২২,

ব্রেকিং নিউজ

ভ্রমণ সংশ্লিষ্ট উদ্ভাবনী সেবা নিশ্চিত করে ‘ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডস’ পুরস্কার অর্জন শেয়ার ট্রিপের তথ্য ও প্রযুক্তি

ভ্রমণ সংশ্লিষ্ট উদ্ভাবনী সেবা নিশ্চিত করে ‘ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডস’ পুরস্কার অর্জন শেয়ার ট্রিপের

টানা চতুর্থবারের মতো ‘ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডস’ পুরস্কারে সম্মানিত হয়েছে দেশের সর্ববৃহৎ ও শীর্ষস্থানীয় অনলাইন ট্রাভেল এজেন্সি (ওটিএ) শেয়ারট্রিপ। বিভিন্ন শ্রেণিতে এ পুরস্কার জিতেছে শেয়ারট্রিপ; এর মধ্যে রয়েছে: ‘বাংলদেশের শীর্ষস্থানীয় অনলাইন ট্রাভেল এজেন্সি ২০২২’ ও ‘বাংলাদেশের শীর্ষস্থানীয় ট্রাভেল এজেন্সি ২০২২।’

১৯৯৩ সাল থেকে ‘ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডস’ চালু হয়। এ পুরস্কারটিকে ট্রাভেল ভ্রমণ খাতের অস্কার হিসেবে বিবেচনা করা হয়। প্রতিবছর এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়; যেখানে বিশ্বের বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভ্রমণ ও পর্যটনের ক্ষেত্রে চমৎকার সেবা প্রদানের জন্য নিবেদিতভাবে কাজ করে যাওয়া প্রতিষ্ঠানগুলোকে স্বীকৃতি প্রদান করা হয়। 

চলতি বছর এ পুরস্কার প্রদানকারী সংস্থাটির বোর্ডের কাছে সারা বিশ্ব থেকে ২৩ লাখ ভোট জমা পড়ে, যা বিশ্বব্যাপী পর্যটন শিল্প যে বিকশিত হচ্ছে তারই বহিঃপ্রকাশ; পাশাপাশি, ভ্রমণকারীরা স্বাচ্ছ্যন্দদায়ক ভ্রমণসহ এ সংশ্লিষ্ট অন্যান্য চাহিদা পূরণে যে উন্নত সেবার খোঁজ করে থাকেন এটিই তারই প্রমাণ। 

এ নিয়ে শেয়ারট্রিপের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সাদিয়া হক বলেন, “চতুর্থবারের মতো ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ড’ লাভ করা, নিঃসন্দেহে আমাদের জন্য এক উল্লেখযোগ্য অর্জন। এ স্বীকৃতি দেশের ভ্রমণপিপাসুদের জন্য নিরবচ্ছিন্ন ভ্রমণ অভিজ্ঞতা নিশ্চিত করা সহ, তাদের জন্য ভ্রমণ-সম্পর্কিত অন্যান্য সেবাদানের ক্ষেত্রে আমাদের অঙ্গীকারের প্রতিফলন। উদ্ভাবন ও উন্নত গ্রাহকসেবার মাধ্যমে আমাদের গ্রাহকদের জন্য মানসম্পন্ন ভ্রমণ অভিজ্ঞতা নিশ্চিতে আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যেতে এ পুরস্কার নিশ্চিতভাবেই আমাদের অনুপ্রাণিত করবে।”

বাংলাদেশের শুরুর দিককার অনলাইন ট্রাভেল এজেন্সি হিসেবে তিন বছর আগে যাত্রা শুরু করে শেয়ারট্রিপ। যাত্রা শুরুর পর অল্প সময়েই প্রতিষ্ঠানটির অভ‚তপ‚র্ব প্রবৃদ্ধি ঘটে। শেয়ারট্রিপের মাধ্যমে দেশজুড়ে ৫ লাখের বেশি মানুষ সেবা গ্রহণ করছেন, পাশাপাশি সহস্রাধিক হোটেল ও শতাধিক এয়ারলাইনসের সেবা পাওয়া যাচ্ছে শেয়ারট্রিপের প্ল্যাটফর্র্মে। এর মাধ্যমে, দেশে স্থানীয় হোটেল ও রিসোর্টের সবচেয়ে বড় ইনভেন্টরি তৈরি করছে শেয়ারট্রিপ। বর্তমানে ৮০০০ হাজার এজেন্ট কাজ করে যাচ্ছে শেয়ারট্রিপ ব্র্যান্ডের জন্য। দেশের প্রত্যন্ত অঞ্চলেও ভ্রমণকে সহজ ও স্বাচ্ছন্দ্যদায়ক করতে এটুআই ডিজিটাল কেন্দ্রের সাথে কাজ করছে শেয়ারট্রিপ।

বাংলাদেশ সরকারের ফ্ল্যাগশিপ ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড থেকে বিনিয়োগ পাওয়ার পরপরই শেয়ারট্রিপ ওয়ার্ল্ড ট্রাভেল অ্যাওয়ার্ডস এর সম্মানজনক স্বীকৃতি অর্জন করলো। দেশের ভ্রমণ ও পর্যটন খাতের প্রবৃদ্ধি ত্বরাণ্বিত করতে স্টার্টআপ বাংলাদেশ এ বিনিয়োগ করে। 

নয়নাভিরাম সৌন্দর্যের জন্য ধীরে ধীরে পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হচ্ছে বাংলাদেশ। বিশ্বমানসম্পন্ন সেবাসহ বাংলাদেশকে শীর্ষ পর্যায়ের পর্যটন গন্তব্যে পরিণত করার লক্ষ্য অর্জনে শেয়ারট্রিপের সাম্প্রতিক এ সাফল্য ও স্বীকৃতি এ ইকোসিস্টেম সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানকে আরও নিবেদিতভাবে কাজ করতে এবং উন্নত পর্যটন সেবা নিশ্চিতে উৎসাহিত করবে।

এই বিভাগের অন্যান্য খবর