Opu Hasnat

আজ ৬ অক্টোবর বৃহস্পতিবার ২০২২,

ব্রেকিং নিউজ

ওটিটি প্ল্যাটফর্মে আলোচনায় ‘গ্যাঁড়াকল’ বিনোদন

ওটিটি প্ল্যাটফর্মে আলোচনায় ‘গ্যাঁড়াকল’

ফয়সাল হাবিব সানি : মেধাবী তরুণ নির্মাতা নাজমুল দিগন্ত। সম্প্রতি, ‘Bongo Bd (বঙ্গবিডি)’ অ্যাপে মুক্তি পেয়েছে তার নির্মিত ওয়েব শর্টফিল্ম ‘গ্যাঁড়াকল’। মুক্তির পরপরই ওয়েব শর্টফিল্মটিকে ঘিরে দর্শকদের বেশ ইতিবাচক সাড়া পাচ্ছেন এই নির্মাতা।

২৬ আগস্ট ওটিটি প্ল্যাটফর্মে (Bongo Bd অ্যাপ) উন্মুক্ত হয়েছে নানান রহস্যের গন্ধে ভরপুর এই ওয়েব শর্টফিল্ম। মূলত, জীবনের নির্মম বাস্তবতায় চাকরি না পেয়ে হতাশাগ্রস্ত হয়ে পড়েন মধ্যবিত্ত পরিবারের এক তনয়া। আর তার জীবনের বিভিন্ন ঘটনাকে কেন্দ্রীভূত করেই আবর্তিত হয়েছে এই ওয়েব শর্টফিল্মের সম্পূর্ণ গল্প। নৈরাশ্যের বেড়াজালে আবদ্ধ ওই তরুণী হতাশার অন্ধকার বৃত্তে পতিত হয়ে জড়িয়ে যান মাদক ব্যবসার সঙ্গে আর এরই সূত্র ধরে তিনি খুন করে বসেন এক মাফিয়াকে। এভাবেই ঘটনার ঘূর্ণাবর্তে মোড় নিতে থাকে গল্প এবং গল্পটির বিভিন্ন চরিত্র।

উল্লেখ্য, ওয়েব ফিকশন এই শর্টফিল্মটিতে অভিনয় করেছেন আইরিন আফরোজ, শিমুল খান, আরফান অনিক, বাশরি অনন্যা, নাজিরুল আপন, মুকুল জামিল, এইচ আর তন্ময়, শাহাদাত শিশির প্রমুখ।

নির্মাতা জানান, ‘গ্যাঁড়াকল’ একটি ভিন্ন ধাঁচের ভিন্ন স্বাদের গল্প। ওয়েব ফিল্মটির শুটিং হয়েছে ঢাকা এবং রাজেন্দ্রপুরের বিভিন্ন মনোরম লোকেশনে। এটি নিঃসন্দেহেই আমাদের অনেক পরিশ্রমের একটি প্রজেক্ট। ওয়েব ফিল্মটিতে সকল আর্টিস্ট-ই তাদের সেরাটা দেবার চেষ্টা অব্যাহত রেখেছে। এছাড়াও, আমি নতুন কিছু প্রজেক্টের কাজ করছি; খুব শিগগিরই নতুন কাজ সম্পর্কে দর্শক এবং গণমাধ্যমকর্মীদের জানানো হবে।

অন্যদিকে, ‘গ্যাঁড়াকল’- এর গল্প শুনেই গল্পটিতে নিজের চরিত্রের প্রতি ভালো লাগা কাজ করেছে জনপ্রিয় অভিনেত্রী আইরিন আফরোজের। আর সেই ভালো লাগা থেকেই ব্যতিক্রমী এমন চরিত্রে তার কাজ করার কথা জানান তিনি। তিনিও আশাবাদ ব্যক্ত করেন, ওয়েব শর্টফিল্মটি দর্শকদের মাঝে ইতিবাচক প্রশংসা কুড়াতে সমর্থ হবে।