Opu Hasnat

আজ ১৩ আগস্ট শনিবার ২০২২,

ব্রেকিং নিউজ

বন্যাদুর্গতদের সহায়তায় ঢাকার ডিপিএস এসটিএস স্কুলের শিক্ষার্থীরা শিক্ষা

বন্যাদুর্গতদের সহায়তায় ঢাকার ডিপিএস এসটিএস স্কুলের শিক্ষার্থীরা

সিলেট অঞ্চলের বন্যাদুর্গত পরিবারগুলোর প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতে ডিপিএস এসটিএস কমিউনিটি ক্লাব সম্প্রতি ‘প্রজেক্ট পরিত্রাণ’ শীর্ষক এক জরুরি সহায়তা প্রকল্প গ্রহণ করেছে। এ প্রকল্পের অধীনে জাগো ফাউন্ডেশনের মাধ্যমে কমিউনিটি ক্লাবের শিক্ষার্থীরা সিলেট অঞ্চলের বন্যাদুর্গতদের মাঝে জরুরি ত্রাণ বিতরণ করেছে। 

সিলেট অঞ্চলের প্রায় ৮০ ভাগ জায়গা প্লাবিত হওয়ায় সেখানকার মানুষের জীবন ও জীবিকা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। আকস্মিক বন্যার প্রভাব পড়েছে লাখো মানুষের জীবনের ওপর। তারা অনেকেই গৃহহীন ও কর্মহীন হয়ে পড়েছেন। এবারের বন্যায় অনেক আবাদী জমির ফসল নষ্ট হয়ে গেছে। সর্বগ্রাসী এ বন্যায় অনেক পরিবার তাদের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিসহ পরিবারের অনেক সদস্যকে হারিয়েছেন।  

এই পরিস্থিতি থেকে উত্তরণে, ডিপিএস এসটিএস কমিউনিটি ক্লাবের সদস্যরা ‘প্রজেক্ট পরিত্রাণ’র মাধ্যমে ত্রাণ তহবিল সংগ্রহ করে। যার মাধ্যমে বন্যাদুর্গতদের মধ্যে মুড়ি, চিড়া, খেজুর, গুঁড়, ডাল, চাল সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী; পানি বিশুদ্ধকরন ট্যাবলেট, স্যালাইন, সাবান, হ্যান্ড স্যানিটাইজার সহ জরুরি চিকিৎসা সামগ্রী; স্যানিটারি ন্যাপকিনের মতো সুরক্ষা পণ্য এবং রেইনকোট, ছাতা ও গরম কাপড় সহ অন্যান্য জরুরি সামগ্রী বিতরণ করা হয়। পাশাপাশি, সবাইকে এই প্রকল্পে অংশগ্রহণ করতে উদ্বুদ্ধ করা হচ্ছে, যেন তারা তাদের সামর্থ অনুযায়ী মানুষের প্রয়োজনে পাশে দাঁড়াতে পারেন।

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার প্রিন্সিপাল ড. শিবানন্দ সিএস বলেন, “আমাদের শিক্ষার্থীরা সিলেটের বন্যাদুর্গত মানুষদের সহায়তা করতে এগিয়ে আসায় আমি অত্যন্ত গর্বিত। আমি বিশ্বাস করি, এই প্রকল্প ক্ষতিগ্রস্তদের মাঝে আশার আলো জাগিয়ে তোলার মাধ্যমে বহু মানুষের জীবন পরিবর্তনে সহায়তা করবে। পাশাপাশি, কমিউনিটির সবাইকে দুর্গত পরিবারগুলোর পাশে দাঁড়াতে অনুপ্রাণিত করবে।”

এই বিভাগের অন্যান্য খবর