Opu Hasnat

আজ ১৩ আগস্ট শনিবার ২০২২,

ব্রেকিং নিউজ

এনার্জিপ্যাকের গ্লোবাল বিজনেস আউটলুক অ্যাওয়ার্ড ২০২২ অর্জন অর্থ-বাণিজ্য

এনার্জিপ্যাকের গ্লোবাল বিজনেস আউটলুক অ্যাওয়ার্ড ২০২২ অর্জন

কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটিতে (সিএসআর) অবদান রাখায় গ্লোবাল বিজনেস আউটলুকের ‘বেস্ট সিএসআর কোম্পানি ইউটিলিটি-বাংলাদেশ ২০২২’ অ্যাওয়ার্ড অর্জন করেছে দেশের জ্বালানি, শক্তি ও প্রকৌশল খাতে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড (ইপিজিএল)।

ইপিজিএল’র প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক হুমায়ূন রশীদ বলেন, “বাংলাদেশের সেরা ইলেক্ট্রো-মেকানিকাল প্রতিষ্ঠান হিসেবে ‘বেস্ট সিএসআর কোম্পানি অ্যাওয়ার্ড ২০২২’ জয় করায় সম্মানিত এবং আনন্দিত বোধ করছি। দেশের জ্বালানি ও শক্তির চাহিদা চিহ্নিত ও পূরণ করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। জ্বালানি-সাশ্রয়ী নানা সুবিধা উন্মোচনে এবং টেকসই লক্ষ্যমাত্রার দিকে এগিয়ে যেতে ক্লিন এনার্জি অর্জনে কাজ করে যাচ্ছে এনার্জিপ্যাক। খুলনায় আমাদের এলপিজি মাদার প্ল্যান্ট থেকে প্রতিদিন ১০০০ লিটার নিরাপদ ও সুপেয় পানি বিতরণ করা হচ্ছে। পাশাপাশি, খুলনার পশুর ও নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর পাশে অবস্থিত আমাদের জি গ্যাস প্ল্যান্টের কাছাকাছি নদী-এলাকায় পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। পরিবেশের ভারসাম্য নিশ্চিতে আমাদের সবগুলো প্ল্যান্টকে বৃক্ষরোপণ কর্মসূচির অধীনে আনা হয়েছে।”

সম্প্রতি, প্লাস্টিকের পানির বোতলকে পুনরায় ব্যবহার করে পরিবেশবান্ধব গাছের পট তৈরির উদ্যোগ নিয়েছে ইপিজিএল। পরিবেশ রক্ষার অংশ হিসেবে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। 

গ্লোবাল বিজনেস আউটলুক অ্যাওয়ার্ড বিশ্বব্যাপী ব্যবসায় অবদান রাখার স্বীকৃতি হিসেবে দেয়া হয়ে থাকে। ইন্ডাস্ট্রির ব্যবসা ও ব্যবসায়িক নেতাদের কার্যক্রমকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে এই পুরস্কার দেয়া হয়। সরকারি ও বেসরকারি দুই ক্ষেত্রেই ব্যবসার পারফরমেন্স, উদ্ভাবন এবং ইন্ডাস্ট্রিকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টাকে সম্প্রসারিত করতে এই পুরস্কার দেয়া হয়ে থাকে।