Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

কুতুবনগর মাদ্রাসার প্রাক্তন ছাত্রদের প্রাণবন্ত পুনর্মিলনী ঝালকাঠি

কুতুবনগর মাদ্রাসার প্রাক্তন ছাত্রদের প্রাণবন্ত পুনর্মিলনী

ঝালকাঠির ঐতিহ্যবাহী কুতুবনগর আযীযীয়া আলিম মাদ্রাসার প্রাক্তন ছাত্রদের প্রাণবন্ত পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার মাদ্রাসা মিলনায়তনে প্রাক্তন ছাত্রদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে এ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। মাদ্রাসা অধ্যক্ষ ও প্রাক্তন ছাত্র পরিষদের প্রধান উপদেষ্টা মাওলানা কাজী মুহাম্মদ আব্দুল মান্নান এতে সভাপতিত্ব করেন। অতিথির বক্তৃতা করেন মাদ্রাসার সাবেক শিক্ষক ও বৈদারাপুর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা শামসুল হক, সহকারী শিক্ষক মৌলভী আবুল হাসান। প্রাক্তন ছাত্রদের মধ্যে ব্যবসায়ী মাহমুদুল হাসান রুবেল, সাংবাদিক আতিকুর রহমান, আতাউর রহমান খান আলম, জোবায়ের হোসেন, সবুর হোসেন, রাসেল হাসান, হাফেজ মাহবুবুল হাসান প্রমুখ। সুললিত কণ্ঠে মনোমুগ্ধকর কুরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত পরিবেশনায় সকলে আনন্দে উৎফুল্ল হয়। 

মাদ্রাসা অধ্যক্ষ ও প্রাক্তন ছাত্র পরিষদের প্রধান উপদেষ্টা মাওলানা কাজী মুহাম্মদ আব্দুল মান্নান জানান, কুতুবনগর মাদরাসার প্রাক্তন ছাত্রদের পূনর্মিলনী সভায় উপস্থিতি ও আন্তরিকতায় আমি আবেগাপ্লুত, মুগ্ধ, যারপর নাই খুশি হয়েছি। আলহামদুলিল্লাহ, কুতুবনগরের ইতিহাসে পূনর্মিলনী সভায় অধিকাংশ ব্যাচ (১৯৯২-২০২০ইংপর্যন্ত) এর ই ছাত্ররা শুধুমাত্র মোবাইল ম্যাসেজের সংবাদে স্বতঃস্ফুর্তভাবে উপস্থিত হয়েছে। মহান আল্লাহ সকলকে জাজায়ে খাইর দান করেন। অনেক কথা বলার ছিলো কিন্তু কি জানি কেন তেমন কিছু বলতে পারলাম না, তবে ক্ষমা চাইতে ও দোয়ায় ভুল করিনি। 

তিনি আরো জানান, প্রতিবছর ১২জিলহজ্ব (ক্বোরবানির ৩য়দিন) এ ভাবে পূনর্মিলনী সভা হবে। ২০২২ থেকে প্রত্যেকে নুন্যতম ১০০টাকা হারে (তবে অনেকে বেশি পরিমান দিয়েছেন এবং দিবার অপশন থাকবে) বার্ষিক সদস্য চাঁদা প্রদান করবেন। অবিলম্বে প্রাক্তন ছাত্র পরিষদের নামেই ৩ জনের যৌথ সাক্ষরে ব্যাংক হিসাব ও বিকাশ বা রকেট একাউন্ট খোলা হবে। ডিসেম্বর' ২০২২এর মধ্যেই প্রাক্তন ছাত্র পরিষদের উদ্যোগে একটি মান-সম্পন্ন স্মারক গ্রন্থ বা স্মরণিকা প্রকাশ করা হবে।