Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সালথায় বীরমুক্তিযোদ্ধার বাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন ফরিদপুর

সালথায় বীরমুক্তিযোদ্ধার বাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন

ফরিদপুরের সালথায় বীরমুক্তিযোদ্ধা এলেম শেখের বাড়ি ঘ‌রে হামলা চা‌লি‌য়ে ভাংচুর করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনু‌ষ্ঠিত হয়েছে। মানববন্ধন ও প্রতিবাদ সমা‌বে‌শ
কর্মসূচিতে প্রায় সহস্রাধীক জনগন অংশগ্রহণ করেন। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও মু‌ক্তি‌যোদ্ধা সংসদ সন্তান কমান্ড সালথা উপ‌জেলা শাখার আ‌য়োজ‌নে সোমবার (১১ জুলাই) বেলা ১১টায় উপ‌জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে এই মানববন্ধন অনু‌ষ্ঠিত হয়।

উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ব্যানারে উপজেলা উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা সংস‌দের সা‌বেক কমান্ডার আবুল কালাম আজাদের সভাপ‌তি‌ত্বে এসময় বক্তব্য রা‌খেন, উপজেলা পরিষদের সা‌বেক চেয়ারম্যার ওয়া‌হিদুজ্জামান মোল্লা, আওয়ামীলীগ নেতা খোর‌শেদ খান, শাহজাহান খান।

এছাড়াও বক্তব্য রাখেন মু‌ক্তি‌যোদ্ধা সংসদ সন্তান কমান্ড সালথা উপ‌জেলা শাখার সাধারণ সম্পাদক জান-ই-মারজানা শারমিন, সাংগঠ‌নিক সম্পাদক ওয়া‌হিদ মাতুব্বর, বীর মু‌ক্তি‌যোদ্ধা আবু জাফর, বীর মুক্তিযোদ্ধা এলেম শেখ এর স্ত্রী জয়গুন বি‌বি, মেয়ে আমেনা বেগম, সালথা উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি ফি‌রোজ খান রাজ, হুসাইন আলী প্রমূখ।

মানববন্ধন‌টি প‌রিচালনা ক‌রেন উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা সংসদ সন্তান কমান্ড সালথা উপ‌জেলা শাখার সভাপতি মাহবুব হো‌সেন। এছাড়াও বি‌ভিন্ন রাজ‌নৈতিক ও সামা‌জিক সংঘঠ‌নের নেতৃবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

এসময় মানববন্ধনকারীরা, বীর মুক্তিযোদ্ধা এলেম শেখ এর বাড়িতে হামলা কেন, জাতির বিবেক আজ কোথায়, মুক্তিযোদ্ধার বাড়িতে হামলাকারীর ফাঁসি চাই, পুলিশ কেন নিরব, মুক্তিযোদ্ধার বাড়িতে হামলাকারীর ফাঁসি চাই, মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই লেখা প্রেকার্ড ও পোষ্টার বহন ক‌রেন পাশাপা‌শি হামলাকারী‌দের বিরু‌দ্ধে বি‌ভিন্ন শ্লোগান দেন।

উল্লেখ্য, গত শুক্রবার (৮ জুলাই) বিকেলে গ‌ট্টি ইউ‌নিয়ন আওয়ামীলীগের সভাপ‌তি আবু জাফর মোল্যার ওপর হামলা চালায় দুষ্কৃতিকারীরা। এই খবর ছ‌ড়ি‌য়ে পড়লে সংঘর্ষ শুরু হ‌লে সংঘর্ষকারীরা বীর মুক্তিযোদ্ধা এলেম শেখ এর বা‌ড়িঘ‌রে হামলা চা‌লি‌য়ে ভাংচুর ও লুটপাট চালায়। পরবর্তীতে ঘটনার বিষয় উল্লেখ করে বীর মুক্তিযোদ্ধা এলেম শেখ এর স্ত্রী জয়গুন বেগম বাদী হয়ে সালথা উপজেলা প‌রিষ‌দের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বরসহ ৩৬ জনকে আসামী করে সালথা থানায় একটি মামলা করে। শেষ খবর পাওয়া পর্যন্ত কোন আসামী আটক হয়‌নি।