Opu Hasnat

আজ ১৩ আগস্ট শনিবার ২০২২,

ব্রেকিং নিউজ

মোরেলগঞ্জে শিক্ষকের বেত্রাঘাতে ছাত্র গুরতর আহত! বাগেরহাট

মোরেলগঞ্জে শিক্ষকের বেত্রাঘাতে ছাত্র গুরতর আহত!

বাগেরহাটের মোরেলগঞ্জে এসিলাহা পাইলট উচ্চ বিদ্যালয়ের বিভূতি ভূষণ সানা নামের কৃষি শিক্ষা বিষয়ের শিক্ষকের বেধড়ক বেত্রঘাতে গুরতর আহত হয়েছে ওই স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র মোঃ: শাহমান ইসলাম (১১)। আহত অবস্থায় তাকে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। এ নিয়ে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, বুধবার  সকাল সাড়ে ৯ টার দিকে শাহমান যথারীতি স্কুলে আসে এবং দুপুর দেড়টার দিকে সর্বশেষ ওই শিক্ষকের কৃষি শিক্ষা বিষয়ের ক্লাস চলছিল।  ক্লাস চলাকালীন উক্ত শিক্ষক উদ্দেশ্যমূলকভাবে ছাত্র শাহমানের কাছ থেকে কৃষি শিক্ষার বইটি নেন। এই বইটি দিয়ে সে পাঠদান কালে ছাত্র শাহমান পাশে থাকা সহপাঠীর বইটি লক্ষ্য করছিল। এসময় ওই শিক্ষক শাহমানের  কাছে তার বইয়ের কথা জানতে চাইলে সে জানায় বইটি তার কাছে। একথা বলা মাত্রই  মেহগনি গাছের শক্ত লাঠি দিয়ে ওই শিক্ষক ষষ্ঠ শ্রেণির ছাত্র মোঃ শাহমান ইসলাম কে এলোপাথাড়ি ভাবে ৪০ থেকে ৫০ টি বেত্রাঘাত করে গুরুতর আহত করেন। 

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ মালেক হাওলাদার জানান, বিষয়টি ছাত্রের অভিভাবক আমাকে জানালে আমি আহত ছাত্রকে চিকিৎসার পরামর্শ দেই এবং বৃহস্পতিবার সকালে আসতে বলি।

এদিকে অভিযুক্ত শিক্ষক বিভূতি ভূষণ সানার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করে তার ফোন বন্ধ পাওয়া যায়।  

এ ব্যাপারে নির্যাতনের শিকার শাহমানের অভিভাবক ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক বিচার চেয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ দাখিল করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আঃ হান্নান জানান, তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। সংশ্লিষ্ট শিক্ষককে  পাওয়া যাচ্ছে না। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।