Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সৈয়দপুরে বিশ্ব জীববৈচিত্র্য দিবস পালিত নীলফামারী

সৈয়দপুরে বিশ্ব জীববৈচিত্র্য দিবস পালিত

জীববৈচিত্র্য সংরক্ষণ করি, সবার ভবিষ্যৎ নিশ্চিত করি এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুরে বিশ্ব জীববৈচিত্র দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে। 

রোববার দুপুরে (২২ মে) শহরের সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পাখি ও পরিবেশ নিয়ে কাজ করা সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থা ওই আলোচনা সভার আয়োজন করে। পরে আলোচনা সভা শেষে কুইজ প্রতিযোগিতা, বৃক্ষরোপন ও বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সাংগঠনিক সম্পাদক নওশাদ আনসারীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সৈয়দপুর পৌরসভার ১০ নং ওয়ার্ড কাউন্সিলর ও শিক্ষাপ্রতিষ্ঠাটির সভাপতি কাজী মনোয়ার হোসেন হায়দার, অধ্যক্ষ মো. হাবিবুর রহমান, সিনিয়র শিক্ষক আলমগীর সরকার, সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সভাপতি মো. আলমগীর হোসেন প্রমুখ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আহসান হাবীব জনি, দপ্তর সম্পাদক কুরবান আলী, যুব বিষয়ক সম্পাদক সোহেল রানা (১) তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক সোহেল রানা (২), কার্যকরী সদস্য ইয়াসিন আরাফাত প্রমুভ।

পরে কুইজ পর্বে তিন শিক্ষার্থীকে পরিবেশবান্ধব গাছ পুরস্কার দেওয়া হয়।

এই বিভাগের অন্যান্য খবর