Opu Hasnat

আজ ৭ জুলাই বৃহস্পতিবার ২০২২,

ব্রেকিং নিউজ

কুসিক নির্বাচন : ৫৪৭ মটরসাইকেলকে জরিমানা কুমিল্লা

কুসিক নির্বাচন : ৫৪৭ মটরসাইকেলকে জরিমানা

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের (কুসিক) তফসিল ঘোষণার পর ২৬ এপ্রিল থেকে ২০ মে পর্যন্ত পুলিশি টহল ও চেকপোস্টের মাধ্যমে ৫৪৭টি মোটরসাইকেলের বিপরীতে ১৭ লাখ ৪৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এছাড়া ম্যাজিস্ট্রেট ৩৪ মামলায় ৪০ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করেছেন। শনিবার নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আসাদুজ্জামান এ তথ্য জানান।

ঘোষিত তফসিল অনুযায়ী, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ১৭ মে ও মনোনয়নপত্র বাছাই ১৯ মে।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে রোববার পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা হবে ২৫ মে’র মধ্যে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে। ভোটগ্রহণ ১৫ জুন।

এ সময়ের মধ্যে মেয়র পদে ছয়জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১২০ ও সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর পদে ৩৮ জন প্রতিদ্বন্ধিতা করার জন্য মোট ১৬৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

এরপর বাছাইয়ে নয়জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও একজন সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলরের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী।

যাচাই-বাছাইয়ের পর মেয়র পদে ছয়জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১১১ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৩৭ জন প্রার্থী রয়েছেন।

মেয়রপদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত আরফানুল রিফাত, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. রাশেদুল ইসলাম, স্বতন্ত্র হিসেবে কামরুল আহসান বাবুল, মো. মনিরুল হক সাক্কু, মোহাম্মদ নিজাম উদ্দিন ও মাসুদ পারভেজ খান ইমরান।