Opu Hasnat

আজ ৭ জুলাই বৃহস্পতিবার ২০২২,

ব্রেকিং নিউজ

নড়াইলে ইউপি চেয়ারম্যানসহ ৩ জনের বিরূদ্ধে চাল আত্মসাতের অভিযোগে মামলা নড়াইল

নড়াইলে ইউপি চেয়ারম্যানসহ ৩ জনের বিরূদ্ধে চাল আত্মসাতের অভিযোগে মামলা

নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমানসহ ৩ জনের বিরূদ্ধে ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন। 

বৃহস্পতিবার (১৯ মে) দুদকের যশোর সমন্বিত জেলা কার্যালয়ে সহকারী পরিচালক মোশাররফ হোসেন বাদী হয়ে মামলাটি করেন। মামলার আসামিরা হলেন- কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান, লোহাগড়া খাদ্য গুদামের প্রাক্তন ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরান হোসেন (বর্তমান ঝিনাইদহ খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা) ও কাশিপুর ইউনিয়নের শারুলিয়া গ্রামের চাল ব্যবসায়ী শাহাবুর রহমান।

মামলার বিবরণে জানা যায়, ২০১৯ সালে ঈদুল আজহা উপলক্ষে গরিব মানুষের জন্য প্রায় ৪২ টন চাল বরাদ্দ পায় কাশিপুর ইউনিয়ন। ওই বছরের ৮ আগস্ট ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান ২৪ টন চাল উত্তোলন করেন। জায়গা না থাকার অজুহাতে বাকি প্রায় ১৮ টন চাল লোহাগড়া খাদ্যগুদামে রাখেন। তারপর ওই বছরের ৯ আগস্ট দুপুরে খাদ্যগুদাম থেকে ব্যবসায়ী শাহাবুর রহমানের সহায়তায় ৩ দশমিক ৬ টন চাল গুদাম থেকে তুলে বিক্রি করে দেন। ওই দিন বিকেলেই নড়াইল-যশোর সড়কের সারুলিয়া চায়না প্রজেক্টের সামনে থেকে পুলিশ চুরি হওয়া চালসহ একটি নছিমন জব্দ করে। এরপর প্রতি বস্তায় ৩০ কেজি করে ১২০ বস্তা চাল আটক করে দুদকে প্রেরণ করেন।

চাল বিতরণ না করে আত্মসাতের ঘটনা প্রমাণিত হওয়ায় এ মামলাটি হয়। দুদকের মামলার বিষয়ে কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন, তার বিরূদ্ধে যড়যন্ত্রমুলক মামলা করা হয়েছে।