Opu Hasnat

আজ ২৮ জুন মঙ্গলবার ২০২২,

সুনামগঞ্জ জেলায় বোরো ধান ও চাল সংগ্রহ বিষয় মতবিনিময় সভা

শেখ হাসিনা সোনা তাই জনগন বিএনপির আন্দোলনে সাড়া দিবে না : খাদ্যমন্ত্র সুনামগঞ্জ

শেখ হাসিনা সোনা তাই জনগন বিএনপির আন্দোলনে সাড়া দিবে না : খাদ্যমন্ত্র

খাদ্যমস্ত্রী সাধন  চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ইশতেহারে ডিজিটাল বাংলাদেশের কথা বলেছিলেন, ঘরে ঘরে বিদ্যুৎ দিবেন, দেশের সকল মানুষকে খাদ্য সহায়তার কথা বলেছিলেন, কৃষকদেরকে ন্যাযমূল্যে সার দিবেন বলেছিলেন তার পূরণ করেছেন। এখন যদি বিএনপি আন্দোলনের দানা বাঁধতে হয়, নির্বাচন যদি করতে হয় বা করে জিতার ইচ্ছে থাকে তাহলে তাদেরকে আশার বাণী জনগনকে শুনাতে হবে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন আমরা ক্ষমতায় আসলে বিদ্যুৎ এর কোন বিল দেন না বিনা পয়সায় দেব, কৃষকদেরকে আমরা বিনামূল্যে সার দেব এই কথাটি মানুষজন বিশ্বাস করতে হবে। কেননা বিএনপি জামায়াতের শাসনামলে ১৯ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে দেশের প্রতিটি মানুষ পেঠভরে ভাত খেতে পারছেন অবস্থার উন্নতি হয়েছে তাহলে বিএনপিকে বলতে হবে তোমাদেরকে রান্না করে খেতে হবে না আমরা সবার ঘরে ঘরে পাউরুটি পাঠাইয়া দেব। বিএনপি জামায়াতের এমন আশার বাণীর কথা যদি বিশ্বাস করেন তাহলে মানুষজন তাদের ডাকে আন্দোলনে সমর্থন দিবেন। 

তিনি আরো বলেন, তাছাড়া দেশের জনগন এখন এত অবুঝ নন তারা ভাজা মাছ উল্টাইয়া খেতে জানেন। মানুষজন এখন সচেতন ঠিক জায়গা বেছে নিবেন কেননা শেখ হাসিনার শাসনামলে তিনি দেশকে যে জায়গায় নিয়ে গেছেন দেশে যেভাবে উন্নয়ন হচ্ছে সাধারন মানুষজন ভাল করেই জানেন শেখ হাসিনা সোনা তাই জনগন বিএনপির আন্দোলনে সাড়া দিবে না বলে বিশ্বাস করেন তিনি। তিনি হাওরের জেলা সুনামগঞ্জের কৃষকরা সরাসরি ন্যায মূল্যে ধান চাল গুদামে দিতে পারবেন এতে   কোন ফুরিয়া ও সিন্ডিকেটের মাধ্যম ধান চাল দেয়া যাবে না। তিনি চলতি বছর সরকারীভাবে ২৮ হাজার ৬৬৬ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছে। চলতি বছর এই জেলায় ১২ লাখ মেট্রিক টন ধান উৎপাদন করা হয়েছে সেই আলোকেই কৃষকদের ন্যায মূল্যে ধান গুদামে দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। চলতি বছর এ জেলায় ৩৪ হাজার কৃষকের তালিকা করা হয়েছে যারা সরাসরি গুদামে ধান ও চাল দিয়ে ব্যাংক একাউন্টের মাধ্যমেতাদের মূল্য পরিশোধ করা হবে। 

তিনি রবিবার বিকেল ৫টায় সুনামগঞ্জ জেলায় বোরো ধান ও চাল সংগ্রহ বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী  সাধন চন্দ্র মজুমদার এসব কথা বলেন। 

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, খাদ্য মন্ত্রনালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খাতুন, সিলেটের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মো. মাইনুদ্দিন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, পৌরসভার মেয়র নাদের বখত, কৃষি সম্প্রসারন অদিদপ্তরের উপ পরিচালক বিমল চন্দ্র সোম, জেলা খাদ্য নিয়ন্ত্রক নকীব সাঈদ সাইফুল, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এড. খায়রুল কবির রুমেন, যুগ্ম সাধারন সম্পাদক এড. হায়দার চৌধুরী লিটন, কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, জামালগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আল আজাদ, শাল্লা উপজেলা চেয়ারম্যান মো. আল আমীন, দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান তানভীর চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অমল কান্তি কর প্রমুখ।

এই বিভাগের অন্যান্য খবর