Opu Hasnat

আজ ২৮ জুন মঙ্গলবার ২০২২,

সৈয়দপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন নীলফামারী

সৈয়দপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নীলফামারীর সৈয়দপুরে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন হয়েছে। উপজেলার বোতলাগাড়ী ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান সরকার জুন সম্প্রতি এক সংবাদ সম্মেলনে তাঁর নির্বাচনে এক পরাজিত প্রার্থী ও তার পরিবারের সদস্যের নামে মিথ্যা, বানোয়াট ও মানহানিকর তথ্য দেন। এরই প্রতিবাদে ওই পরাজিত প্রার্থী মোন্নাফ আলী সরকার শনিবার (১৪ মে) সকালে তাঁর নিজ বাসভবনে ওই সংবাদ সম্মেলন করেন। 

লিখিত বক্তব্যে মোন্নাফ আলী সরকার বলেন, চেয়ারম্যানের মনিরুজ্জামান সরকার জুন তাঁর দায়িত্বভার নেয়ার পর থেকেই নানা রকম অনিয়ম ও দূর্নীতিতে জড়িয়ে পড়েন। ইতিমধ্যে এসব নিয়ে বিভিন্ন সময়ে পত্রপত্রিকায় একাধিক অনিয়মের খবর প্রকাশিত হয়। সর্বশেষ গত ঈদুল ফিতরের আগে ভিজিএফ চাল বিতরণে চেয়ারম্যান ব্যাপক স্বজনপ্রীতি, দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠে। ভিজিএফ চাল বিতরণের দ্বিতীয় দিনে ইউনিয়নের বঞ্চিত অসহায় দুস্থ মানুষজন বিক্ষুদ্ধ হয়ে তাঁর কার্যালয় ঘেরাও করেন। এতে চরম বিশৃংখলার সৃষ্টি হলে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম বন্ধ হয়ে যায়। খবর পেয়ে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গিয়ে পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে তিনি ইউপি চেয়ারম্যানকে বাদ দিয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন সচিবকে দিয়ে ভিজিএফ চাল বিতরণ সম্পন্ন করেন।

এরপর গত ৫ মে জেলা সদরে বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের ভিজিএফের সন্দেহে ৬০ বস্তা চালের একটি পিকআপ আটক করে স্থানীয় জনতা। আটককৃত ওই চাল নীলফামারী সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এর নির্দেশে সদর থানায় নেয়া হয়। বর্তমানে আটককৃত চালের বিষয়ে তদন্ত চলছে। 

এদিকে, ভিজিএফের আটককৃত ওই চাল নিয়ে বোতলাগাড়ী ইউপি চেয়ারম্যান গত ১০ মে এক সংবাদ সম্মেলন করেন। ইউপি কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনে পরাজিত প্রার্থী মোন্নাফ আলী সরকার ও তাঁর পুত্র মাহমুদ হাসান রকিসহ বিভিন্নজনের সম্পর্কে মিথ্যা ও মানহানিকর তথ্য দেন। এছাড়াও চেয়ারম্যান তাঁর সংবাদ সম্মেলনে আগামী ৬ মাসের মধ্যে পরাজিত প্রার্থীর সমর্থকরা তাকে হত্যার হুমকি দিয়েছে বলে উল্লেখ করেন। 

সংবাদ সম্মেলনে পরাজিত প্রার্থী মোন্নাফ আলী সরকার জানান, চেয়ারম্যান তাঁর সংবাদ সম্মেলনে আমাকে, আমার পুত্র ও কর্মী-সমর্থকদের জড়িয়ে যেসব তথ্য দিয়েছেন তা সম্পূর্ণ অসত্য, মিথ্য, উদ্দেশ্যপ্রণোদিত ও বানোয়াট। মূলতঃ ইউপি চেয়ারম্যান মনিরুজ্জমান জুন তাঁর নিজের অনিয়ম দুর্নীতি “শাক দিয়ে মাছ ঢাকার” চেষ্টায় লিপ্ত রয়েছেন। সংবাদ সম্মেলনে তাঁর পরিবারের সদস্য ছাড়াও কর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।