Opu Hasnat

আজ ৭ জুলাই বৃহস্পতিবার ২০২২,

ব্রেকিং নিউজ

ছাতকে জমে উঠেছে ঈদ বাজার, শপিং সেন্টার গুলোতে উপচে পড়া ভিড় সুনামগঞ্জ

ছাতকে জমে উঠেছে ঈদ বাজার, শপিং সেন্টার গুলোতে উপচে পড়া ভিড়

সুনামগঞ্জের ছাতকে জমেউঠেছে ঈদ বাজার সিয়াম সাধনার মাস পবিত্র রমজান যখন প্রায়শেষের দিকে তখন ঈদুল ফিতরের আনন্দে উদ্বেলিত হয়ে শিশু কিশোর কিশোরী সহ নানা বয়স ও শ্রেনী পেশার লোকজন পছন্দের পোশাক ও প্রসাধনী কিন্তু ভিড় করছেন মার্কেট ও বিপনি বিতান গুলোতে শহরের তাহির প্লাজার আল-মদিনা গার্মেন্টসের স্বত্বাধিকারী ফজলে রাব্বি জনি জানান প্রায় দুই বছর করোনা মহামারি থাকায় ব্যবসা বানিজ্যে তেমন সুবিধা না হলেও এবার ঈদে ক্রেতাদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

শহরের পশ্চিম বাজার, মধ্য বাজার, ট্রাফিক পয়েন্ট এলাকার ফুট পাত গুলোতে মেহেদী সহ নানা পন্যসামগ্রি নিয়ে প্রসরা সাজিয়ে বিক্রেতারা বসায় এলাকার অলি গলি গুলো ক্রেতা সমাগমে মুখরিত হয়ে উঠছে শহর।

এছাড়া উপজেলার গোবিন্দ গঞ্জ বাজার, জাউয়া বাজার ও দোলার বাজার সহ গ্রামীন বাজার গুলোর মধ্যে ও ঈদের কেনা কাঁটায় ব্যস্ত রয়েছেন নিম্ন মধ্য বিত্ত ও দিন মজুর শ্রেনীর লোকজন।

এদিকে বাঁধ ভেঙে পাহাড়ি ঢলের পানিতে সোনালী ফসল তলিয়ে গেলে ও অনেকে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে দ্রুত ধান কাটা মাড়াই ঝাড়াইয়ের কাজ সারছেন।

অন্যদিকে শিল্প নগরী খ্যাত ছাতকের পাথর ব্যবসা না থাকায় অধিকাংশ ব্যবসায়ী, শ্রমিক, দিন মজুর গন নদীতে কাজ করে আয় উপার্জন করতে না পারায় হতাশায় দিন যাপন করায় তাদের মধ্যে ঈদের আনন্দ লক্ষ্য করা যাচ্ছেনা।

ছাতক পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক শামছু মিয়া জানান লাফার্জের আগ্রাসন থেকে ব্যবসায়ী দের না বাঁচালে পাথর শ্রমিকদের অবস্থা আরও নাজুক হবে।

ব্যবসায়ী  রাসেল চৌধুরী জানান, ব্যবসা বানিজ্যে সমৃদ্ধ এ শহর তাই ছাকের ব্যবসার ঐতিহ্য ফিরিয়ে দিতে হবে না হয় দায়ী দের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে হবে।

এই বিভাগের অন্যান্য খবর