Opu Hasnat

আজ ১৮ মে বুধবার ২০২২,

নিজেকে প্রমাণেই ব্যস্ত নবাগতা রাজ রিপা বিনোদন

নিজেকে প্রমাণেই ব্যস্ত নবাগতা রাজ রিপা

ফয়সাল হাবিব সানি : ঢালিউডের বর্তমান সময়ের আলোচিত গ্ল্যামারাস অভিনেত্রী রাজ রিপা। নিজের যোগ্যতা, মেধা, প্রজ্ঞা, দক্ষতা আর প্রতিভার সম্মিলনে ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজের শক্ত অবস্থান গড়ে নিতে খুব বেশি বেগ পেতে হয়নি এ অভিনেত্রীকে। তাইতো, বর্তমানে একের পর এক চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়ে জানান দিচ্ছেন নিজের সামর্থের আর নিজেকে বারবার নতুন লুকে নবতররূপে প্রমাণেই ব্যস্ত সময় অতিবাহিত করছেন ঢাকার মিডিয়াপাড়ার নবাগতা প্রবল সম্ভাবনাময়ী এ অভিনেত্রী।

২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত 'দহন' সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে প্রথম রূপালি পর্দায় আলো ফেলেন রাজ রিপা। পরবর্তীতে বাংলাদেশী-আমেরিকান স্বনামধন্য চলচ্চিত্র পরিচালক ইফতেখার চৌধুরীর 'মুক্তি' শিরোনামের সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হন ব্যাডমিন্টন খেলোয়ার থেকে চলচ্চিত্র নায়িকা বনে যাওয়া 'গ্ল্যামার গার্ল' খ্যাত রাজ রিপা।

এছাড়াও, তিনি কিছুদিন পূর্বেই চুক্তিবদ্ধ হয়েছেন 'রক্ষা' শিরোনামের ইফতেখার  চৌধুরী পরিচালিত ভিন্নধারার একটি ওয়েব ফিল্মে। অপরদিকে, আন্তর্জাতিক নারী দিবসে রাজ রিপা অভিনীত বিশেষ অনলাইন বিজ্ঞাপন দর্শকদের মাঝে ইতিবাচক সাড়া জাগাতে সমর্থ হয়েছে।

উল্লেখ্য, বড়ো পর্দায় অভিষিক্ত হবার পূর্বে রাজ রিপা বিভিন্ন দর্শকনন্দিত নাটক এবং মিউজিক ভিডিও উপহার দিয়েছেন।  তবে, সবকিছু ছাপিয়ে রাজ রিপা যেন এবার হয়ে উঠলেন আরও বেশি পরিপক্ক এবং পরিচালক, প্রযোজকের আস্থা, বিশ্বাস ও ভরসার আশ্রয়স্থল। এবার জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত 'ময়না' শিরোনামের নতুন একটি সিনেমার শুটিং শুরু করতে চলেছেন আশা জাগানিয়া এ অভিনেত্রী। সিনেমাটিতে 'ময়না' নাম ভূমিকায় অভিনয় করবেন রাজ রিপা। জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকনের গল্পে সিনেমাটির চিত্রনাট্য এবং গল্প লেখার পাশাপাশি সিনেমাটি পরিচালনা করছেন তরুণ নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ।

উল্লেখ্য, সিনেমাটির প্রধান নায়ক চরিত্রে চিত্রনায়ক কায়েস আরজুর অভিনয়ের কথাও জানা গেছে। এ সিনেমায় কায়েস আরজুকে একজন সরকারি কর্মকর্তার চরিত্রে দেখতে পাবেন দর্শকরা এবং সিনেমাটিতে রাজ রিপা-কায়েস আরজু ছাড়াও অন্যান্য চরিত্রে আরও অভিনয় করছেন আমান রেজা, সুব্রত, আফফান মিতুল, নাদের চৌধুরীসহ অনেকেই৷ সবমিলিয়ে, সিনেমাটির গল্প নারীকেন্দ্রিক এবং দময়না' নামের একজন নারীকে নিয়েই সিনেমাটির বিভিন্ন চরিত্র, গল্প এবং কেমিস্ট্রি আবর্তিত।

শুধু অভিনয়-ই নয়; মানবিক দায়বদ্ধতা থেকেও একজন বিনয়ী এবং আদর্শিক শিল্পী হিসেবে সুখ্যাতি কুড়িয়েছেন রাজ রিপা। বর্তমানে তাই ফিল্ম ইন্ডাস্ট্রির সুদিন ফেরাতে এ চিত্রনায়িকা নিজের ক্যারিয়ারে তাৎপর্যবহ অবদান রাখতে পারবেন বলে মনে করছেন চলচ্চিত্রপ্রেমি এবং চলচ্চিত্র সংশ্লিষ্টরা।