Opu Hasnat

আজ ১ অক্টোবর শনিবার ২০২২,

মুন্সীগঞ্জে কাঠবোঝাই ট্রাক নিয়ে ভেঙে পরছে বেইলি ব্রিজ, যোগাযোগ বন্ধ মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে কাঠবোঝাই ট্রাক নিয়ে ভেঙে পরছে বেইলি ব্রিজ, যোগাযোগ বন্ধ

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ঘৌলতলী এলাকায় কাঠবোঝাই ট্রাক নিয়ে ভেঙে পড়েছে একটি বেইলি ব্রিজ। এতে টঙ্গীবাড়ী-মাওয়া আন্তঃজেলা সড়কটিতে যানবাহন চলাচল সম্পুর্ন বন্ধ হয়ে গেছে। এ সড়ক পথে চলাচলকারী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। শুক্রবার (১৮ মার্চ) গভীর রাত সারে ১২ টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় ট্রাক চালক নুরু মিয়া ও হেলপার সেলিম দুইজন আহত হয়েছেন। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে।

লৌহজং উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল আওয়াল এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাত সারে ১২টার দিকে বালিগাঁও থেকে লৌহজংয়ের অভিমুখে কাঠের মালামাল বোঝাই একটি ট্রাক ঘৌলতলী বেইলিব্রিজটি অতিক্রম করছিলো। এ সময় ট্রাকটি সেতুর মাঝামাঝি স্থানে পৌঁছালে বিকট শব্দে ট্রাকসহ ভেঙে পড়ে সেতুটি। এ সময় চালকসহ ২ জন আহত অবস্থায় ট্রাক থেকে বের করে আনতে সক্ষম হয় এলাকাবাসী। তবে দুর্ঘটনার সময় অন্যকোনো যানবাহন বা পথচারী সেতুতে ছিলো না। শ্রীনগর জোনের ফায়ার সার্ভিসের টিম, পুলিশ ও সড়ক ও জনপথের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ট্রাকটি উদ্ধারের চেষ্টা চলছে। সেতুটি দ্রুত সংস্কারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

ইউএনও আরও জানান, এ সেতুটি সংস্কার করে চলাচলের উপযোগী করতে বেশ কিছুদিন সময় লাগবে। তবে চেষ্টা করা হবে দ্রুত এ সেতুটি চলাচলের উপযোগি করার জন্য। এ ঘটনায় ট্রাকের মালিককে সনাক্ত করে সড়ক ও জনপথ বিভাগ আইনগত ব্যবস্থা গ্রহন করবেন বলেও জানান উপজেলা নির্বাহী অফিসার।

লৌহজং থানার অফসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল্লাহ আল তায়াবির জানান, ট্রাকচালকসহ দুইজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে চলে গেছেন। দুপুর ১ টা পর্যন্ত দুর্ঘটনার কবলিত ট্রাকটি ওই একই স্থানে রয়েছে। ফায়ার সার্ভিস ও সড়ক ও জনপথের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।