Opu Hasnat

আজ ৫ জুলাই মঙ্গলবার ২০২২,

যুগান্তর’ সম্মান রেখেছে সৈয়দপুরের খেলাধুলানীলফামারী

যুগান্তর’ সম্মান রেখেছে সৈয়দপুরের

‘মাদককে না বলুন খেলাধুলায় অংশ গ্রহণ করুন’। এ প্রতিপাদ্যকে সামনে রেখে সৈয়দপুর শহরের স্থানীয় শেরে-বাংলা খেলার মাঠে কাউন্সিলর গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২২ অনুষ্ঠিত হয়। সৈয়দপুর পৌরসভার ১৪নং ওর্য়াড এর নির্বাচিত কাউন্সিলর মো: জোবায়দুর রহমান শাহিন এর উদ্যেগে ও অক্লান্ত পৃষ্ঠপোষকতায় এ আয়োজনে বাঁশবাড়ির নয়টি দল অংশগ্রহণ করে। খেলার উদ্বোধনী ছিল গত ২৩ জানুয়ারী-২০২২। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র রাফিকা আকতার জাহান।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) প্রথম রাউন্ডের শেষ খেলা ছিল। খেলা শুরুর আগে আয়োজক ১৪নং ওয়ার্ড কাউন্সিলর মো: জোবায়দুর রহমান শাহিন খেলওয়াড়দের উদ্দেশ্যে গঠনমূলক বক্তব্য প্রদান করেন। গেষ্ট অব অনার হিসেবে বক্তব্য প্রদান করেন সাংবাদিক ও কবি সৈয়দা রুখসানা জামান শানু। এরপর ১৪নং ওয়ার্ডের প্রায়ত সাবেক দুই কান্সিলর মোস্তফা কামাল এবং শামসুল হকের প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পন করেন। টসে জিতে ব্যাটিং করতে নামে সৈয়দপুর যুগান্তর ক্রিকেট ক্লাব বাঁশবাড়ি। ১২ ওভারে যুগান্তর রান সংগ্রহ করে ১৭৯। ১৮০র টাগের্টে ব্যাটিং করতে মাঠে নামে ইয়াং থান্ডারস ক্রিকেট ক্লাব, বাঁশবাড়ি। কিন্তু জয়ের মুকুট আর তাদের ঘরে ফিরল না। ১১৯রানে বিজয়ী ঘোষিত হয় যুগান্তর ক্রিকেট ক্লাব বাঁশবাড়ি। মাঘের হিমেল হাওয়া আর শীতকে উপেক্ষা করে মাঠজুড়ে খেলা প্রেমী নারী দর্শকের ভিড় লক্ষ্যণীয় ছিল। দর্শক গ্যালারিতেও বসে খেলা উপভোগ করেন একাধিক নারী দর্শকের মধ্যে সাবেক নারী কাউন্সিলর জোছনা বেগম, নারী নেত্রী রত্না বেগম, নাজমা, শাহিনা প্রমূখ।

খেলে শেষে মাঠে ম্যান অব দ্যা ম্যাচ ঘোষনা করা হয় ‘যুগান্তর ক্রিকেট ক্লাবের’ খেলওয়াড় মো: সাজ্জাদকে। সাজ্জাদ তার ব্যাটিং এ ৫৭ রান সংগ্রহ করে অসাধারণ কৃতিত্বের প্রমান রেখেছে। মাঠে সাবেক খেলোয়ারগনকে সম্মানিত করা হয়। উৎসবমূখর পরিবেশে ‘যুগান্তর ক্রিকেট ক্লাব’ জয়ের মাধ্যমে ‘‘কাউন্সিলর গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২২’’ এর প্রথম রাউন্ডের খেলা সমাপ্তি হয়। চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে আগামী ৩১ জানুয়ারি রাতে।