Opu Hasnat

আজ ২০ মে শুক্রবার ২০২২,

কুমিল্লার করোনার উর্ধগতি কুমিল্লা

কুমিল্লার করোনার উর্ধগতি

দ্রুত করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে কুমিল্লায়। জেলা সিভিল সার্জন অফিস সূত্র অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এ জেলায় ১৩৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে দুজনের মৃত্যু হয়েছে।

শুক্রবার বিকেলে কুমিল্লার সিভিল সার্জন মীর মোবারক হোসাইন স্বাক্ষরিত করোনার নিয়মিত প্রতিবেদনে দেখা য়ায়, গত ২৪ ঘণ্টায় এ জেলায় সংক্রমণের হার ৩২ দশমিক ২। যে ১৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকার ৮৫ জন, লাকসাম উপজেলার ৩০, বরুড়ার ৯, মেঘনায় ৫, সদর দক্ষিণ ও তিতাসের ৪ এবং মুরাদনগর ও লালমাইয়ের ১ জন করে বাসিন্দা। এর আগে ২০ জানুয়ারি ১০৪ ও ১৯ জানুয়ারি ৯৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে কুমিল্লায়।

মহামারি শুরুর পর থেকে কুমিল্লা জেলায় এ পর্যন্ত ৩৯ হাজার ৭২২ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৩৮ হাজার ১৯৪ জন। মারা গেছেন ৯৫৯ জন। ২০২০ সালের ৭ এপ্রিল কুমিল্লা জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ওই বছরের ১১ এপ্রিল করোনায় প্রথম রোগী মারা যান।

জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন সাংবাদিকদের জানায়, মানুষের মধ্যে মাস্ক পরার প্রবণতা কমে গেছে। স্বাস্থ্যবিধিও মানছেন না অনেকে। এতে সংক্রমণ হু হু করে বাড়ছে। গত কয়েক দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। এ অবস্থায় স্বাস্থ্যবিধি মানতে হবে।