Opu Hasnat

আজ ২০ মে শুক্রবার ২০২২,

সৈয়দপুরে গরু চুরির প্রতিবাদে সড়ক অবরোধ নীলফামারী

সৈয়দপুরে গরু চুরির প্রতিবাদে সড়ক অবরোধ

নীলফামারীর সৈয়দপুরে চলতি সপ্তাহে বিভিন্ন এলাকা থেকে ১৫ হতে ১৮ টি গরু চুরি হয়েছে। এর প্রতিবাদে ও গরু চুরি বন্ধের দাবিতে সড়ক অবরোধ করেন স্থানীয়রা।  বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যার পর সড়ক অবরোধ করেন তাঁরা।

জানা যায়, সৈয়দপুর উপজেলায় গত কয়েকদিনে বিভিন্ন এলাকা থেকে উল্লেখ সংখ্যক গরু চুরি হয়। এরইা মধ্যে গভীর রাতে ইউনিয়নের উত্তর সোনাখুলী দলবাড়ী পাড়ার মৃত ডাইরকা মামুদের ছেলে মকবুল হোসেনের গোয়ালঘর থেকে ২টি গাভী ও ২টি বাছুর চুরি হয়। এছাড়া একই রাতেই তাঁর প্রতিবেশি মৃত শমসের আলীর ছেলে রফিকুল ইসলামের গোয়াল ঘরের দরজা ভেঙ্গে বাছুরসহ বিদেশী জাতের একটি গাভী চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চোরেরা। এরই প্রতিবাদে ওই সময় শহর থেকে দূরে উত্তরে ঢেলাপীর এলাকায় সৈয়দপুর-নীলফামারী আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেন ক্ষতিগ্রস্থসহ স্থানীয়রা। এতে প্রায় আধা ঘন্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাঁদের চুরির অভিযোগ দেওয়ার পরমর্শ দেন। অভিযোগ দিলে পুলিশের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাসে সড়ক থেকে সরে যান অবরোধকারীরা। এতে যান চলাচল স্বাভাবিক হয়। অবরোধে অংশ নেওয়া ক্ষতিগ্রস্ত রফিকুল ইসলাম জানান, তাঁর কষ্টে কেনা প্রায় ৫ লাখ টাকার গরু চুরি করে নিয়ে গেছে চোরেরা।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান বলেন, অবরোধের বিষয়টি শুনেই সেখানে পুলিশ পাঠানো হয়েছে। তিনি আরও বলেন চুরির অভিযোগ দিলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে ভোট পরবর্তী হঠাৎ করে এ চুরি ও অবরোধের পেছনে অন্য কোনো উদ্দেশ্য আছে কিনা তাও খতিয়ে দেখা হবে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।