Opu Hasnat

আজ ১৬ মে সোমবার ২০২২,

খালেদা জিয়া কখনো মুক্তিযোদ্ধা হতে পারেন না : মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী সুনামগঞ্জ

খালেদা জিয়া কখনো মুক্তিযোদ্ধা হতে পারেন না : মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

মুক্তিযোদ্ধা বিষয়কমন্ত্রী আ ক ম মোজ্জামেল হক বলেছেন, খালেদা জিয়া ৭১ এর মহান মুক্তিযোদ্ধের সময় ক্যান্টনমেন্টে নিরাপদ আশ্রয়ে ছিলেন তিনি কখনো মুক্তিযোদ্ধা হতে পারেন না। সে সময় জিয়াউর রহমান খালেদা জিয়াকে পাকিস্তানে নিতে লোক পাঠিয়ে ছিলেন কিন্ত খালেদা জিয়া নিজের নিরাপত্তার জন্য ক্যান্টনমেন্টে থেকে যান। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মুক্তিযোদ্ধাদের জন্য সবকিছু করে যাচ্ছেন। কেননা স্বাধীন বাংলার স্থপতি জাতির পিতার নেতৃত্বে এই বীর মুক্তিযোদ্ধারা অংশগ্রহন করে এই দেশটিকে স্বাধীন করেছিলেন বলেই তার কন্যা আজ মুক্তিযোদ্ধাদের সব  ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করেছেন।

শুক্রবার দুপুর ১ টায় সুনামগঞ্জের ছাতক উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এক মুক্তিযোদ্ধা জনতা সমাবেশে এসব কথা মন্ত্রী ।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সিলেট ৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন, সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার হাজী নুরুল মোমেন, দোয়ারাবাজার উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার ইদ্রিস আলী বীরপ্রতীক, ছাতক উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার তোতা মিয়া। সমাবেশে আগত মুক্তিযোদ্ধারা মুক্তিযোদ্ধাগণ তাদের রেশন দেয়ার দাবি, বিনামুল্যে ব্যবহারের জন্য ২০০ ইউনিট বিদ্যুৎ স্মার্ট কার্ড প্রদানের দাবি জানান।