Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

মাগুরায় ৮ দফা দাবীতে দলিত ও বঞ্চিত জনগোষ্টীর মানববন্ধন মাগুরা

মাগুরায় ৮ দফা দাবীতে দলিত ও বঞ্চিত জনগোষ্টীর মানববন্ধন

বিশ্ব মর্যাদা দিবসে মাগুরায় ৮ দফা দাবীতে মানববন্ধন হয়েছে । রবিবার দুপুরে মাগুরা প্রেসক্লাবের সামনে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্টী অধিকার আন্দোলন এবং দলিত সমাজ কল্যাণ ফাউন্ডেশন এ মানববন্ধনের আয়োজন করে ।

মানববন্ধনে সংক্ষিপ্ত সমাবেশে বিডিআরএম জেলা শাখার আহবায়ক ও দলিত সমাজ কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক উত্তম কুমার দাস মন্টু’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিডিআরএম জেলা শাখার প্রধান উপদেষ্টা ডা: তাসুকুজ্জামান, উপদেষ্টা এ্যাড. সঞ্জয় রায় চৌধুরী, শামীম শরীফ, যুগ্ম-আহবায়ক অসীত কুমার দাস, সুবোধ বাগচি, এস এম তামিম হাসান, দেবেন্দ্র নাথ বিশ্বাস, মিন্টু কুমার দাস, কমলেশ চন্দ্র ঘোষ, প্রভাত কুমার বিশ্বাস ও অধ্যাপক তপন বিশ্বাস প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, জাত-পাত ও পেশাভিত্তিক বৈষম্য প্রতিরোধে প্রস্তাবিত “বৈষম্য বিলোপ আইন” দ্রুত প্রণয়ন করতে হবে, সরকারি চাকুরিতে দলিত জনগোষ্টীর জন্য কোটা ব্যবস্থা প্রবর্তন ও জাতীয় বাজেটে দলিত জনগোষ্টীর জন্য সামাজিক নিরাপত্তা কর্মসূচীর’র বরাদ্দ বৃদ্ধি করাসহ সরকারের প্রতি ৮ দফা দাবী বাস্তবায়নের জোরালো আহবান জানানো হয় । মানববন্ধন ও সমাবেশে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্টী অধিকার আন্দোলন এবং দলিত সমাজ কল্যাণ ফাউন্ডেশনের ৪০ জন সদস্য অংশ নেয় ।