Opu Hasnat

আজ ২৭ জানুয়ারী বৃহস্পতিবার ২০২২,

দুর্গাপুরে ব্যালট ছিনতাইয়ের ঘটনায় নৌকা প্রার্থীর বিরুদ্ধে মামলা, আটক ৩ নেত্রকোনা

দুর্গাপুরে ব্যালট ছিনতাইয়ের ঘটনায় নৌকা প্রার্থীর বিরুদ্ধে মামলা, আটক ৩

নেত্রকোনার দুর্গাপুরে অ-ব্যবহ্নত ব্যালট, ভোটের অন্যান্য উপকরণ ও মোবাইলফোন ছিনতাইয়ের ঘটনা কে কেন্দ্র  করে দুর্গাপুর থানায় মামলা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে এমনটাই জানালেন কর্মরত প্রিজাইডিং অফিসার আসাদুজ্জামান।

মামলা ও প্রিজাইডিং অফিসার সুত্রে জানা গেছে, সারাদেশের ন্যায় দুর্গাপুর উপজেলাতেও তৃতীয় ধাপের নির্বাচনে ২নং দুর্গাপুর ইউনিয়নের ১৩নং মেনকি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দিনভর ভোটগ্রহনের পর গননা ও ভোটের ফলাফল ঘোষনা শেষে ওইদিন সন্ধায় নির্বাচনী উপকরণ সহ অন্যান্য অফিসার, পুলিশ, আনসারগন অটোযোগে উপজেলা সদরে নির্বাচনী কন্টোলরুমের উদ্দেশ্যে রওয়ানা হওয়ার পূর্বমুহুর্তেই কেন্দ্র চত্তরেই ৪০/৫০ জনের একটি সংঘবদ্ধ দল রামদা, লাঠিসোটা, দেশীয় অস্ত্র-স্বস্ত্রসহ অতর্কিত মামলা চালিয়ে অটো ভাংচুর করে সাথে থাকা অ-ব্যবহৃত ব্যালট, ভোটের অন্যান্য উপকরণ, দুটি মোবাইল ফোন, ব্যাগে থাকা কাপর চোপর ছিনিয়ে নেয়, এসময় অবস্থা বে-সামাল দেখে সরকারী মালামাল রক্ষার্থে তিন রাউন্ড সিসা বুলেট ছুরলেও রক্ষা করতে পারেনি ঐসব সরকারী মালামাল এসময় দুই পুলিশ সদস্য আহত হয়। এ বিষয়ে ওই রাতেই দুর্গাপুর থানায় একটি সাধারণ ডায়রী করা হয়। 

এ বিষয়ে বিভাগীয় আলোচনা শেষে ওই ভোটকেন্দ্রে দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার মোঃ আসাদুজ্জামান বাদী হয়ে আ‘লীগ মনোনীত শাহিনুর আলম সাজু, তার জামাতা রাজন, তার পুত্র পিয়াস (২৫) কে বিবাদী করে আইন শৃংখলা বিগ্নকারী অপরাধের (দ্রুত বিচার) ২০১৯ এর ৪/৫ ধারা মতে দুর্গাপুর থানয় মামলা দায়ের করলে নাইমুল ইসলাম সাকিল, শরিফুল আলম, আলমগীর হোসেন কে আটক করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়।