Opu Hasnat

আজ ২৮ জানুয়ারী শুক্রবার ২০২২,

দুই দফা দাবিতে সৈয়দপুরে এইচএসসি শিক্ষার্থীদের মানববন্ধন নীলফামারী

দুই দফা দাবিতে সৈয়দপুরে এইচএসসি শিক্ষার্থীদের মানববন্ধন

'২১ বুকে, ২২ পিঠে তা হবে না!  তা হবে না!' স্লোগানকে ধারণ করে নীলফামারীর সৈয়দপুরে দুই দফা  দাবিতে মানববন্ধন ও  বিক্ষোভ কর্মসূচী পালন  করেছে ২০২২ সালের  এইচএসসি পরীক্ষার্থীরা। সোমবার  (২৯ নভেম্বর)  দুপুরের পর স্থানীয় প্রেসক্লাবের সামনে  এ মানববন্ধন করে পরীক্ষার্থীরা।

তাঁদের দাবি দুটির একটি হচ্ছে-পূর্ব ঘোষিত ৭০ শতাংশ সিলেবাস কমিয়ে  ৪০ শতাংশ ঘোষনা দিয়ে পরীক্ষা নিতে হবে। অন্যটি  শুধুমাত্র বিভাগভিত্তিক বিষয়ের পরীক্ষা এবং সিলেবাস অনুযায়ী সময় নির্ধারণ করতে হবে।  দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। দাবি আদায়ের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থী সিয়াম সরকার বলেন, মহামারি করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় আমাদের ক্লাস হয়নি। ২০২১ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেওয়া হচ্ছে। শিক্ষামন্ত্রী ইতিমধ্যে ঘোষণা দিয়েছেন ২০২২ সালের এসএসসি পরীক্ষাও সংক্ষিপ্ত সিলেবাসে নেয়া হবে। কিন্তু আমাদের ২০২২ সালের এইচএসসি পরীক্ষা সম্পূর্ণ সিলেবাসে নেওয়ার কথা বলা হচ্ছে। এতে আমাদের সাথে বৈষম্য করা হচ্ছে। তাই আমরা রাজপথে নেমেছি।

এর আগে তাঁরা স্থানীয় রেলওয়ে মাঠে সমবেত হয়ে বিক্ষোভ মিছিল বের করেপরীক্ষার্থীরা। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।