Opu Hasnat

আজ ৪ ডিসেম্বর শনিবার ২০২১,

কুমিল্লায় আরো ১টি মামলা কুমিল্লা

কুমিল্লায় আরো ১টি মামলা

কুমিল্লায় সাম্প্রদায়িক বিশৃঙ্খলার ঘটনায় আরও একটি মামলা হয়েছে। নগরীর নানুয়ার দিঘিরপাড় পূজামন্ডপের ঘটনার জেরে নগরীসহ জেলার সদর দক্ষিণ, দাউদকান্দি ও দেবিদ্বার উপজেলায় বিশৃঙ্খলার এ পর্যন্ত ৯টি মামলা হয়েছে।
 
সর্বশেষ দেবিদ্বার উপজেলার মহিনপুর ইউনিয়নের বিহারমন্ডল গ্রামে দশমীর দিন রাতের কোনও এক সময় নির্মাণাধীন বিহারমন্ডল কালী মন্দিরে ঢুকে প্রতিমা ভাঙচুর করে দুর্বৃত্তরা। এ ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে নতুন মামলাটি হয়েছে। মন্দির সংশ্লিষ্ট নারায়ণ পাল নামে এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এর আগে, দাউদকান্দি থানায় গৌরাঙ্গ ভৌমিক নামে এক ব্যক্তি বাদী হয়ে একটি মামলা করেন। এরআগে, বিশৃঙ্খলার ঘটনায় কুমিল্লা কোতোয়ালি ও দক্ষিণ থানা পুলিশ বাদী হয়ে ছয়টি মামলা করে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য ছড়ানোর অভিযোগে গোলাম মাওলা নামে একজনকে আটকের পর  র‌্যাবের ডিএডি বাদী হয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করেন।

এদিকে দেবিদ্বারে বিশৃঙ্খলার বিষয়ে বিহারমন্ডল গ্রামের স্থানীয় আওয়ামীলীগ নেতা আবদুল গফুর জানান, পূজার শেষদিন রাতের কোনও একসময় নির্মাণাধীন কালী মন্দিরে ঢুকে প্রতিমা ভাঙচুর করা হয়। সকালে খবর পেয়ে দেবিদ্বার উপজেলা প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করে।

দেবিদ্বার থানার ওসি আরিফুর রহমান বলেন, দশমীর দিন রাতে একটি নির্মাণাধীন জানালা, দরজা বিহীন মন্দিরে দুর্বৃত্তরা প্রবেশ করে প্রতিমা ভাঙচুর করে। পরদিন সকালে বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসারসহ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।