Opu Hasnat

আজ ২০ অক্টোবর বুধবার ২০২১,

দুই হাজার শিক্ষার্থী ফ্রিল্যান্সিংয়ে কুমিল্লা

দুই হাজার শিক্ষার্থী ফ্রিল্যান্সিংয়ে

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে উৎসর্গ করে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে ফ্রিল্যান্স বিষয়ক অনলাইন প্রশিক্ষণ ওয়ার্ড প্রেস ডেভেলপমেন্ট অ্যান্ড ডিজিটাল মার্কেটিং ইনিশিয়াল কোর্সের সমাপনী ও সনদ বিতরণ করা হয়েছে।  

সোমবার কলেজের কলা অনুষদে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে জানানো হয়, ফ্রিল্যান্সিংয়ে যুক্ত হবে ভিক্টোরিয়ার দুই হাজার শিক্ষার্থী।

কোর্স পরিচালনা কমিটির আহ্বায়ক মোহাম্মদ ফারুক সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ ড. আবু জাফর খান। বিশেষ অতিথি ছিলেন কলেজের মুজিব শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক মো.মোশারফ হোসেন ভূঞা ও শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ শাহজাহান।

অনুষ্ঠানে বক্তব্য দেন কলেজর রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ইউনুস ভূঞা, ইংরেজি প্রভাষক ও কুমিল্লা ভিক্টোরিয়া ই-কমাসের প্রতিষ্ঠাতা কাজী আপন তিবরানি  ও আইসিটি বিভাগের প্রভাষক ইয়ামিন শরীফ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক মো.মইন উদ্দিন।

অধ্যক্ষ ড.আবু জাফর খান বলেন, বাংলাদেশের ছেলে-মেয়েরা অত্যন্ত মেধাবী। দেশের মেধাবী প্রজন্ম যেভাবে এগিয়ে আসছে, ভবিষ্যতে ফ্রিল্যান্সিংয়ে নেতৃত্ব দেবে বাংলাদেশ। বাংলাদেশে কলেজ পর্যায়ে সর্বপ্রথম আমরাই ফ্রিল্যান্সিং নিয়ে কোর্স করছি। ভবিষ্যতে ফ্রিল্যান্সিংয়ের ওপর বিনামূল্যে নতুন নতুন কোর্সের আয়োজন করবে ভিক্টোরিয়া কলেজ। আমরা দুই হাজার শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেবো। যাতে তারা স্বাবলম্বী হওয়ার পাশাপাশি দেশকে ২০৪১ সালের উন্নত বাংলাদেশের দিকে এগিয়ে নিতে পারে।