Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ধর্ষণ মামলা তুলে নিতে পুত্রবধূকে শশুরের হুমকি কুমিল্লা

ধর্ষণ মামলা তুলে নিতে পুত্রবধূকে শশুরের হুমকি

ধর্ষণ মামলায় জামিনে বের হয়ে এবার পুত্রবধূকে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে শ্বশুরের বিরুদ্ধে। জীবনের নিরাপত্তা চেয়ে সোমবার কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন ওই গৃহবধূ।

অভিযোগ সূত্রে জানা যায়, বাচ্চু মিয়া রুমির (৪৫) বুদ্ধি প্রতিবন্ধী ছেলের সঙ্গে ২০১৯ সালের জানুয়ারি মাসে ওই মেয়ের বিয়ে হয়। বিয়ের পর বিভিন্ন সময় পুত্রবধূকে কু-প্রস্তাব দিতেন শ্বশুর বাচ্চু মিয়া। এক পর্যায়ে কৌশলে খাবারের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে পুত্রবধূকে অচেতন করে ধর্ষণ করেন তিনি। একাধিকবার এ ঘটনা ঘটার পর পুত্রবধূ বিষয়টি বুঝতে পেরে তার শাশুড়িকে জানান।

এরপর থেকে শ্বশুরের হাত থেকে বাঁচতে স্বামীকে নিয়ে নগরীর হাউজিং এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করে পুত্রবধূ। গত বছরের ২০ অক্টোবর রাত ১০টার দিকে বাচ্চু মিয়া ভাড়া বাড়িতে প্রবেশ করে পুনরায় পুত্রবধূকে ধর্ষণ করেন। তার চিৎকারে স্থানীয় লোকজন জড়ো হয়ে বাচ্চু মিয়াকে আটক করেন।

এ ঘটনায় ভুক্তভোগী নারী কুমিল্লা আদালতে অভিযোগ দেন। আদালত বিষয়টি আমলে নিয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানা পুলিশকে মামলা নথিভুক্তের নির্দেশ দেন। পরবর্তীতে পুলিশ অভিযুক্ত বাচ্চু মিয়াকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।

সম্প্রতি সময়ে বাচ্চু মিয়া জামিনে বের হয়ে মামলাটি তুলে নেওয়ার জন্য লোকজনের মাধ্যমে তার পুত্রবধূকে হুমকি-ধমকি দিয়ে আসছেন। ২ অক্টোবর বিকেলে ভুক্তভোগী নারী হাউজিং এস্টেটের গোল মার্কেট এলাকায় বাজার করতে গেলে বাচ্চু মিয়া তার ওপর হামলা চালায়। এ সময় স্থানীয় লোকজনের সহায়তায় রক্ষা পান ওই নারী।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট তাহমিনা বেগম জানান, ভুক্তভোগী ওই নারী একেবারে অসচ্ছল, তাই সরকারি খরচে আইনগত সহায়তা দেওয়া হচ্ছে। আসামি জামিনে গিয়ে বাদীকে হত্যার চেষ্টা চালিয়েছে। আমরা আদালতের কাছে আসামির জামিন বাতিলের আবেদন করবো।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনওয়ারুল আজিম জানান, মামলাটি তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেওয়া হয়েছে। ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে নতুন করে সাধারণ ডায়েরি করা হয়েছে। বিষয়টি আমরা গুরুত্বসহকারে দেখছি।