Opu Hasnat

আজ ১ ডিসেম্বর বুধবার ২০২১,

মাগুরায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গণটিকা প্রদান কার্যক্রম মাগুরা

মাগুরায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গণটিকা প্রদান কার্যক্রম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন উপলক্ষে দেশব্যাপী ৭৫ লাখ ডোজ করোনা ভাইরাস পতিরোধ টিকা সরকারের গৃহীত কর্মসূচির আওতায় করোনার গনটিকার ১ম ডোজ মঙ্গলবার মাগুরা জেলার চারটি উপজেলায় ৩৬ টি ইউনিয়নে ১১৭ টি টিকাদান কেন্দ্র থেকে টিকা প্রদান করা হয়েছে।

মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম আনুষ্ঠানিক ভাবে এই কর্মসূচির উদ্ধোধন করেন।

মাগুরার সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান জানান, প্রতিটি ইউনিয়ন থেকে ৬০০ জনকে টিকা প্রদান করা হচ্ছে। এদের মধ্যে ২৫ উর্দ্ধ, বয়স্ক ব্যাক্তি, নারী ও শারীরিক প্রতিবন্ধীদেরকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। কর্মসূচির আওতায় মাগুরা পৌর এলাকার ৯ টি কেন্দ্র, মাগুরা সদর উপজেলায় ১২ টি ইউনিয়নে ৩৬ টি কেন্দ্র, শ্রীপুর উপজেলায় ৮ টি ইউনিয়নে ২৪ টি কেন্দ্র, শালিখা উপজেলায় ৮ টি ইউনিয়নে ২৪ টি কেন্দ্র ও মহাম্মদপুর উপজেলায় ৮ টি ইউয়িনে ২৪ টি কেন্দ্র সহ মোট ১১৭ টি টিকা কেন্দ্রের মাধ্যমে অ্যাস্ট্রোজেনিকা ও সিনোফার্মের সিনেভ্যাস্ক গনটিকার ১ম ডোজ করোনার টিকা প্রদান করা হচ্ছে। স্বাস্থ্য বিভাগের কর্মিরা এসব কেন্দ্রে টিকা প্রদান করছে।

মাগুরা জেলা আওয়ামী যুবলীগ এর আহবায়ক ফুজলুর রহমানের নেতৃত্বে যুবলীগ কর্মি, রেডক্রিসেন্ট সোসাইটির সদস্য কর্মিরা এসব কেন্দ্রে স্বেচ্ছাশ্রমে সেবা প্রদান করে। স্বেচ্ছায় নারী-পুরুষ একযোগে এসব কেন্দ্রে এসে লাইনে দাড়িয়ে টিকা গ্রহন করছে এবং টিকা পেয়ে তারা খুব খুশি। টিকা গ্রহনে আগ্রহী ব্যাক্তিদের স্বতস্ফুর্ততা পরিলক্ষিত হয়।