Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

সাংবাদিকের ওপর হামলায় নিন্দা ও প্রতিবাদ নীলফামারী

সাংবাদিকের ওপর হামলায় নিন্দা ও প্রতিবাদ

রংপুরে রিপোর্টার্স ক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির জেলা সম্পাদক সাংবাদিক আফরোজা সরকারসহ ৫ জনের ওপর হামলার ঘটনায় সন্ত্রাসীদের অবিলম্বে আইনের আওতায় এনে এর সুষ্ঠু বিচার দাবি জানায় বিকশিত নারী নেটওয়ার্ক নীলফামারী জেলা কমিটি। একজন নারী সাংবাদিকের ওপর বহিরাগত সন্ত্রাসীদের হামলা, লাঞ্ছনা, শ্লীলতাহানী কেনোভাবেই মেনে নেবার নয়। সাংবাদিকদের ওপর এ ধরনের হামলা দেশের গণমাধ্যম কর্মীদের জন্য হুমকিস্বপরুপ। হামলাকারী যেই হোক; তাদেরকে আইনের কাঠগড়ায় দাঁড় করিয়ে সুষ্ঠ বিচারের দাবি জানায় বিকশিত নারী নেটওয়ার্ক নীলফামারী জেলা কমিটি এবং কন্যাশিশু এ্যাডভোকেসী ফোরাম নীলফামারী জেলা কমিটি ও সাহিত্যাঙ্গন বাংলাদেশ ।

এ প্রতিবাদ সভায় সভাপতি সৈয়দা রুখসানা জামান শানু বলেন, গ্রামীন পর্যায়ে কর্মরত গণমাধ্যম-কর্মীগণ বিশেষ করে নারীরা এমনিতেই নানা বৈষম্য ও অবহেলার শিকার। বৈষম্য নিরসন এবং সুবিচারের স্বার্থে প্রশাসনের কাছে এই ঘটনার নিরপেক্ষ তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।

উল্লেখ্য, ২৪ সেপ্টেম্বর বিকেলে রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে বহিরাগত সন্ত্রাসীরা এসে সভাস্থলে অতর্কিত হামলা চালায়। এ সময় তারা ক্লাবের সদস্যদের মারধর করতে শুরু করে। এতে ক্লাবের পাঁচ সদস্য আহত হন। আহতদের মধ্যে ক্লাবের নবনির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক আজম পারভেজ ও সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির জেলা সম্পাদক আফরোজা সরকারের অবস্থা গুরুতর। তারা বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। সাংবাদিক নামধারী কিছু অমানুষ এই পেশার সম্নান নষ্ট করছে। আন্তর্জাতিক মানদণ্ড অনুসরণ করে সাংবাদিক ও মতপ্রকাশ-কর্মীদের সুরক্ষা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে অবিলম্বে আইনের আওতায় এনে এর সুষ্ঠু বিচারের দাবি জানানো হচ্ছে

 

এই বিভাগের অন্যান্য খবর