Opu Hasnat

আজ ২১ অক্টোবর বৃহস্পতিবার ২০২১,

ছাতকে অপহরণের ৬০ ঘন্টা পর শিশু উদ্ধার সুনামগঞ্জ

ছাতকে অপহরণের ৬০ ঘন্টা পর শিশু উদ্ধার

সুনামগঞ্জের ছাতক পৌরশহরের বাজনামহল এলাকার ইসলাম উদ্দিনের ১০বছরের ছেলে ইয়াছিন আহমদকে অপহরনের ৬০ ঘন্টার মধ্যে অভিযান চালিয়ে উদ্ধার করেছে ছাতক থানা পুলিশ।

জানা যায়, শনিবার দুপুরে ইসলাম উদ্দিনের বাড়ীতে পাশের মহল্লা লেবারপাড়ার তুতন মিয়ার ছেলে অটোরিক্সা চালক সেলিম মিয়া ও তার আত্মীয় পরিচয়দানকারী সহযোগি বিশ্বম্ভরপুর উপজেলার ফতেহপুর ইউনিয়নের চাতল পাড় গ্রামের হাবিবুর রহমানের ছেলে লায়েক মিয়া বেড়াতে আসলে ইসলাম উদ্দিনের পরিবারের পক্ষ থেকে আপ্যায়ন করা হয়। আপ্যায়নের পর ইসলাম উদ্দিনের বসত ঘর ত্যাগ করে কাছের আকিজ ভেবারেজ কারখানার গেইটের সামনা হতে চকলেট জাতিয় খাবার খাইয়ে ইসলাম উদ্দিনের ছেলে ইয়াছিন আহমদকে তুলে নিয়ে যায়। তুলে নেওয়ার পর অজ্ঞাত স্থান হতে অপহরণকারী সেলিম ও লায়েক ইয়াছিনের পিতা ইসলাম উদ্দিনের কাছে মুক্তিপন দাবী করলে ইসলাম উদ্দিন পুলিশের দারস্থ হন। ছাতক থানার ওসি  শেখ নাজিম উদ্দিন ও এস আই হাবিবুর রহমানের নেতৃত্বে এক অভিযান চালিয়ে ৬০ ঘন্টার মাথায় ঢাকার সায়দাবাদ এলাকা হতে শিশু ইয়াছিনকে উদ্ধার করে মঙ্গলবার ভোর ৫টায় ছাতক থানায় নিয়ে এসে দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে শিশুটির পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় ২জন আসামীকে গ্রেফতার করেছে ছাতক থানা পুলিশ।

এ ব্যাপারে থানার ওসি শেখ নাজিম উদ্দিন জানান জীবনের ঝুঁকি নিয়ে সাহসিকতার সাথে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করা হয়েছে। সকল অভিবাবক যেন শিশুদের প্রতি সর্তকদৃষ্টি রাখেন।