Opu Hasnat

আজ ১৯ অক্টোবর মঙ্গলবার ২০২১,

সৈয়দপুরে বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা সভা নীলফামারী

সৈয়দপুরে বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা সভা

ইউরোপিয়ান ইউনিয়নের এবং অষ্ট্রিয়ান ডেভলপমেন্ট কো-অপারেশনের অর্থায়নে কেয়ার বাংলাদেশ ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরী সহায়তায় এবং ইএসডিও কর্তৃক বাস্তবায়নকৃত প্রকল্পের অবহিতকরন সভা সোমবার (২০ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সসভাপতি মো. শামীম হুসাইন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ডা. আবু মো. আলেমুল বাসার ।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের প্রতিনিধি, শিক্ষক ও সাংবাদিকবৃন্দ সহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ। জানো প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন পোরসিয়া রহমান সহকারী প্রকল্প ব্যবস্থাপক জানো প্রকল্প ইএসডিও নীলফামারী ।

তিনি বলেন নীলফামারী জেলার ৪টি উপজেলায় নীলফামারী সদর, ডোমার, জলঢাকা ও কিশোরগঞ্জ এবং রংপুর জেলার তারাগঞ্জ, কাউনিয়া ও গঙ্গাচড়া উপজেলার ৬৫ টি ইউনিয়নের ইউনিয়ন পরিষদ, ২১৪ টি কমিউনিটি ক্লিনিক ও ৩৩০ টি স্কুলে সরকারের দ্বিতীয় জাতীয় পুষ্টি পরিকল্পনা (২০১৬-২০২৫) বাস্তবায়নে সহযোগিতা প্রদানের জন্য কাজ করছে । উক্ত সভায় জানো প্রকল্পের কার্যক্রম উপস্থাপনের পাশাপাশি (২০২০-২০২১) অর্থবছরের পুষ্টি পরিকল্পনার অগ্রগতি ও ২০২১-২০২২ অর্থবছরের নতুন পুষ্টি পরিকল্পনা নিয়ে তৈরি নিয়ে আলোচনা হয়। সভায় জানো প্রকল্প হতে করোনাকালীন যে সব কাজ মাঠ পর্যায়ে সম্পন্ন হয়েছে তার বিবরনও তুলে ধরা হয় ।