Opu Hasnat

আজ ২০ অক্টোবর বুধবার ২০২১,

পাবনায় টুম্পা ও অনিবার্ণের স্মরণে বাচনশৈলীর ফ্রি স্বাস্থ্য ক্যাম্প ও বৃক্ষরোপন পাবনা

পাবনায় টুম্পা ও অনিবার্ণের স্মরণে বাচনশৈলীর ফ্রি স্বাস্থ্য ক্যাম্প ও বৃক্ষরোপন

বাচনশৈলীর পরিচালক ও সাংস্কৃতিক কর্মী প্রকৌশলী অম্লান দত্ত অভি’র স্ত্রী স্বর্গীয় সুমি রাণী মিত্র (সুমিতা দত্ত টুম্পা) ও ভুমিষ্ঠ সন্তান অনির্বাণ দত্তের স্মরণে ফ্রি স্বাস্থ্য ক্যাম্প ও বৃক্ষরোপন করা হয়েছে। বাচনশৈলীর আয়োজনে পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের চকচিরট গ্রামের ফোরকানিয়া আকবরীয়া মাদ্রাসা প্রাঙ্গণে শুক্রবার বেলা ১০টায় ফ্রি স্বাস্থ্য ক্যাম্প ও বৃক্ষরোপনের উদ্বোধন করেন ডা. রাম দুলাল ভৌমিক এবং স্বাগত বক্তব্য রাখেন ডা. জুলফিকার কবিরাজ।

আবৃত্তি সংগঠন বাচনশৈলীর সভাপতি সামুন সাব্বিবের সভাপতিত্বে ও আবৃত্তিকার ওয়াহিদা জলি অপ্সরার সঞ্চালনায় বক্তব্য রাখেন, দৈনিক অবজারভার এর পাবনা প্রতিনিধি ড. নরেশ মধু, বাচনশৈলীর পরিচালক ও সাংস্কৃতিক কর্মী প্রকৌশলী অম্লান দত্ত অভি, মেডিপ্লাসের ব্যবস্থাপনা পরিচালক জিয়াউর রহমান জিউ, হেমায়েতপুর ইউপি সদস্য মো. ওবায়দুল প্রমূখ।

এসময় হৃদয়ে পাবনার আহ্বায়ক ও এশিয়ান টিভির পাবনা প্রতিনিধি আর কে আকাশ, নিঝুম, নয়নসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফ্রি স্বাস্থ্য ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন, মেডিসিন, অ্যাজমা ও ডায়াবেটিস চিকিৎসক ডা. মো. রাহুল হামিদ জনি, গাইনী ও প্রসূতি রোগ চিকিৎসক ডা. নাজনীন সুলতানা মুন্নি। এসময় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও এলাকাবাসীর মধ্যে বিভিন্ন জাতের গাছের চারা বিতরণ করা হয়। ফ্রি স্বাস্থ্য ক্যাম্পের সার্বিক সহযোগীতা করে মেডিপ্লাস ও চকচিরট যুবউন্নয়ন সংস্থা।

উল্লেখ্য, ২০২০ সালের জুলাই মাসে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুমি রাণী মিত্র (সুমিতা দত্ত টুম্পা) ও ভুমিষ্ঠ সন্তান অনির্বাণ অকাল প্রয়াত হন।

এই বিভাগের অন্যান্য খবর