Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

সুনামগঞ্জে সেতু নির্মানসহ বিভিন্ন দাবীতে মানববন্ধন ও লিফলেট বিতরণ সুনামগঞ্জ

সুনামগঞ্জে সেতু নির্মানসহ বিভিন্ন দাবীতে মানববন্ধন ও লিফলেট বিতরণ

সুনামগঞ্জের সুরমা নদীর উত্তরপাড়ে ৫টি ইউনিয়নের লাখো মানুষের চলাচলের জন্য সুরমা নদীতে হালুয়ারঘাট দারারগাও এলাকায় দ্রুত সেতু নির্মানসহ বিভিন্ন দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

জাগো উত্তর সুরমার উদ্যোগে উত্তর সুরমার সচেতন নাগরিক ব্যানারে বৃহস্পতিবার দুপুরে মঙ্গলকাটা বাজারে মানববন্ধন করা হয়। জেলা জাপা’র যুগ্ম আহবায়ক ও সদর উপজেলা জাপার সভাপতি আব্দুর রশিদের সভাপতিত্বে সুরমা সংস্থার সাধারন সম্পাদক ও আ’লীগ নেতা এড. শামীম আহমদের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সুরমা সংস্থার চেয়ারম্যান ও এসএ টিভি’র জেলা প্রতিনিধি মাহতাব উদ্দিন তালুকদার, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. আবুল হোসেন, স্থানীয় আ’লীগ নেতা আবুল কালাম, মাসিক উত্তর সুরমা’র সম্পাদক শাহ আলম ইলিয়াস, আঙ্গিণা২৪.কম এর সম্পাদক কাজী মমিন, উত্তর সুরমা প্রবাসী কল্যান পরিষদের নেতা ফারুক আহমদ, আবু তাহের প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, স্বাধীনতার ৫১ বছর পেরিয়ে গেলেও সুরমা নদীর উত্তর-পশ্চিমপাশ্বের মানুষ তাদের অধিকার থেকে বঞ্চিত রয়েছে। জেগে উঠেছে উত্তরপাড়ের মানুষ। সুরমা নদীতে সেতু, মঙ্গলকাটা বাজারে পুলিশ ফাঁড়ি, ডলুরা শুল্ক ষ্টেশন ও ধোপাজান চলতি নদীতে বিনা বাধায় শ্রমিকদের বালি পাথর উত্তোলনের সুযোগসহ বিভিন্ন দাবী করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। পরে বিভিন্ন দোকানে দোকানে দাবী সম্বলিত লিফলেট বিতরন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন দৈনিক হাওরাঞ্চলের কথা’র স্টাফ রিপোর্টার আবু হানিফ, মিজানুর রহমান রুমানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। অন্যান্য দাবীগুলোর মধ্যে বালাকান্দা বাজারের সাথে সলুকবাদ সংযোগ সেতু, উত্তর পাড়ের প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে সার্বক্ষনিক এমবিবিএসধারী চিকিৎসক নিয়োগ, অবৈধভাবে নদীর পাড় কাটা বন্ধ, বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর আবুয়া নদীতে নির্মিতব্য সেতুর কাজ দ্রুত সম্পন্ন, বিশুদ্ধ পানির জন্য পর্যাপ্তপরিমাণ নলকুপ স্থাপন, হালুয়াঘাট মঙ্গলকাটা হাসাউরা সড়কের দ্রুত সংস্কারসহ শহীদ বীরমুক্তিযোদ্ধাদের নামে বিভিন্ন রাস্তার নামকরণের দাবী জানানো হয়।

 

এই বিভাগের অন্যান্য খবর