Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

ফোন আসক্তিকে লাল কার্ড কুমিল্লা

ফোন আসক্তিকে লাল কার্ড

কুমিল্লার বুড়িচং উপজেলায় মোবাইল ফোন আসক্তিকে লাল কার্ড দেখিয়েছে শিক্ষার্থীরা। বুধবার উপজেলার বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ কর্মসূচির আয়োজন করে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’।

সংগঠনের সদস্যরা টিফিনের টাকায় গাছের চারা কিনে শিক্ষার্থীদের উপহার দেন। এসময় শিক্ষার্থীরা গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণবিরোধী শপথও নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আলমগীর হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম আমিনুল ইসলাম, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, উপজেলা শাখার দপ্তর সম্পাদক আরিফ হাসান, অর্থ সম্পাদক নিলয় খান, প্রচার সম্পাদক ইরফান হোসেন প্রমুখ।

এসময় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, লাল সবুজের আয়োজনে আজ তোমরা যে শপথ বাক্য পাঠ করেছ, তা যদি মনেপ্রাণে ধারণ করো তাহলে সুশিক্ষিত নাগরিক ও দেশপ্রেমিক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবে। এসময় তিনি মোবাইল ফোন আসক্তি ও অনলাইন গেমস থেকে শিক্ষার্থীদের বিরত থাকার অনুরোধ জানান।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা কাওসার আলম বলেন, লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যরা তাদের জমানো টাকায় ৫ আগস্ট থেকে গাছের চারা রোপণ ও বিতরণ কর্মসূচি শুরু করেছেন। আগামী তিন মাস এ কার্যক্রম সারাদেশে পরিচালনা করা হবে। গত ৫ বছরে সংগঠনটি চার লাখ গাছের চারা বিতরণ করেছে। এ বছর সারাদেশে এক লাখ গাছের চারা বিতরণ করা হবে বলে জানান তিনি।