Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

ডাসার উপজেলা সদর দপ্তর স্থাপনকে কেন্দ্র করে পাল্টাপাল্টি বিক্ষোভ মাদারীপুর

ডাসার উপজেলা সদর দপ্তর স্থাপনকে কেন্দ্র করে পাল্টাপাল্টি বিক্ষোভ

মাদারীপুরের ডাসার উপজেলার সদর দপ্তর স্থাপনকে কেন্দ্র করে দুই পক্ষের মাঝে পাল্টাপাল্টি ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে এ কর্মসুচি পালন করা হয়। এ নিয়ে উভয় পক্ষের মাঝে চরম উত্তেজনা দেখা দিয়েছে।

সরেজমিন ও আন্দোলনরত লোকজন জানান, প্রায় দেড় মাসে আগে কালকিনি উপজেলার ডাসার থানাকে উপজেলা হিসেবে ঘোষনা করা হয়। এর কিছুদিনের মেধ্যেই গেজেট প্রকাশ করা হয়। এতে সদর দপ্তর নিধারন করা হয় ২৯ নং পুর্বনবগ্রাম ও ৩০ নং বাকাই মৌজায়। এ সদর দপ্তর স্থাপন নিয়ে ওই উপজেলার দুই পক্ষের মাঝে নানা মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

রোববার দুপুরে ডাসার উপজেলা আ.লীগের ব্যানারে বর্তমান গেজেট অনুযায়ী নিধারিতস্থানেই সদর দপ্তর বাস্তবায়ন করার দাবিতে ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। অপরদিকে একই সময় ডাসার উপজেলা সর্বস্থরের জনগনের ব্যানারে সদর দপ্তরের সীমানা পরিবর্তন করার দাবিতে ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ নিয়ে উভয় পক্ষের মাঝে চরম উত্তেজনা দেখা দিয়েছে।

ডাসার উপজেলা আ.লীগের যুগ্ন আহ্বায়ক কাজী মাহমুদুল হাসান দোদুল ও ডাসার কৃষকলীগের আহ্বায়ক শাহাবুদ্দিন মিঠু ফকির বলেন, আমরা চাই গেজেট  অনুযায়ী যেখানে সদর দপ্তর নিধারন করা হয়েছে সেখানেই বাস্তবায়ন হোক। কোন পরিবর্তন চাইনা। প্রধানমন্ত্রী যেটা প্রথমে সিদ্ধান্ত দিয়েছেন সেই সিধান্তকেই আমরা স্বাগত জানাই।

আ.লীগ নেতা জাকির হোসেন, সৈয়দ বাশার ও আ.লীগ নেতা দেলোয়ার সরদারসহ বেশ কয়েকজন নেতা বলেন, আমরা চাই জনসাধারনের সুবিধার্থে ডাসার উপজেলা সদর দপ্তরের সীমানা পরিবর্তন করে সঠিকস্থানে করা হোক। এ বিষয় আমরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছি।

এ ব্যাপারে জেলা প্রশাসক রহিমা খাতুন বলেন, স্মারকলিপি আমি হাতে পেয়েছি।