Opu Hasnat

আজ ১৫ জুলাই সোমবার ২০২৪,

বিসেফ ফাউন্ডেশন ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর সমঝোতা স্মারক স্বাক্ষরিত পঞ্চগড়

বিসেফ ফাউন্ডেশন ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর সমঝোতা স্মারক স্বাক্ষরিত

নিরাপদ খাদ্য নিশ্চিতকল্পে বিসেফ ফাউন্ডেশন ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বুধবার বিকাল তিনটায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও নাগরিক সংগঠন বিসেফ ফাউন্ডেশন এর মধ্যে নিরাপদ খাদ্য নিশ্চিতকল্পে এবং নিরাপদ খাদ্য আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর সম্মেলন কক্ষে এ স্মারক স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর চেয়ারম্যান মোঃ আব্দুল কাইউম সরকার। সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর সচিব আব্দুন নাসের খান এবং বিসেফ ফাউন্ডেশন এর পক্ষে স্বাক্ষর করেন সাধারণ সম্পাদক অধ্যাপক রেজাউল করিম সিদ্দিক।

প্রধান অতিথি মোঃ আব্দুল কাইউম সরকার তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের জনবল সক্ষমতার সীমাবদ্ধতা রয়েছে। আবার নিরাপদ খাদ্য আইন বাস্তবায়নও খুব গুরুত্বপূর্ণ। সেকারণে নাগরিক সংগঠন হিসেবে বিসেফ ফাউন্ডেশনকে সাথে নিয়ে ভবিষ্যতে একত্রে কাজ শুরু করার জন্যই আজকের এই সমঝোতা স্মারক অনুষ্ঠান। নিরাপদ খাদ্যের এই আন্দোলনে বিসেফ ফাউন্ডেশনকে সাথে পেয়ে আমরা আনন্দিত। আন্তরিকভাবে তাদের ধন্যবাদ জানাই। বিভিন্ন সচেতনতা বৃদ্ধিমূলক কর্মসূচি পালন এবং প্রশিক্ষণ একত্রে আয়োজনের জন্য আজ থেকে আমরা আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলাম। 

বিসেফ ফাউন্ডেশনের সাধারন সম্পাদক অধ্যাপক রেজাউল করিম সিদ্দিক তাঁর সূচনা বক্তব্যে বলেন, এই সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে সংগঠনের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি এমন উদ্যোগে আমাদের যুক্ত করার জন্য। বিসেফ ফাউন্ডেশন নিরাপদ খাদ্য নিশ্চিত করার জন্য বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সাথে ভবিষ্যতে যেকোন কর্মসুচির সাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করছে।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মোঃ রেজাউল করিম, শাহনেওয়াজ দিলরুবা খান, প্রফেসর মোঃ আব্দুল আলিম এবং বিসেফ ফাউন্ডেশনের পক্ষে সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান মিটন, কোষাধ্যক্ষ মহিদুল হক খান এবং প্রশাসনিক কর্মকর্তা সাজ্জাদ লতিফ।