Opu Hasnat

আজ ২১ অক্টোবর বৃহস্পতিবার ২০২১,

সড়ক দুর্ঘটনা হ্রাসে মানসম্মত হেলমেটের ব্যবহার আবশ্যক : বাবলা এমপি জাতীয়

সড়ক দুর্ঘটনা হ্রাসে মানসম্মত হেলমেটের ব্যবহার আবশ্যক : বাবলা এমপি

সড়ক পরিবহন আইন ২০১৮” চলতি বছর সংশোধনের উদ্যোগ নিয়েছেন সরকার। আইনে হেলমেটের ব্যবহারের কথা বলা আছে, তবে সড়ক দুর্ঘটনা হ্রাসে মানসম্মত হেলমেটের ব্যবহার আবশ্যক”- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা-০৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা।

আজ (২১ আগস্ট) তাঁর ঢাকার অফিসে ঢাকা আহ্ছানিয়া মিশনের রোড সেইফটি প্রকল্পের প্রতিনিধি দলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। 

ঢাকা আহ্ছানিয়া মিশনের রোড সেইফটি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী শারমিন রহমান, এ্যাডভোকেসি অফিসার (পলিসি) ডা: তাসনিম মেহবুবা বাধন ও এ্যাডভোকেসি অফিসার (কমিউনিকেশন) তোষিকে কাইফু সৈয়দ আবুল হোসেন বাবলা এমপিকে ঢাকা আহ্ছানিয়া মিশনের রোড় সেইফটি প্রকল্প সহ বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। 

এসময় প্রতিনিধি দল বলেন, ”বাংলাদেশের বর্তমান আইনটির এখনও কিছু দ‚র্বল দিক রয়েছে যার জন্য সড়ক ব্যবহারকারীরা আইন লঙ্গন ও দুর্ঘটনার শিকার হচ্ছে। ” সড়ক পরিবহন আইন ২০১৮” চলতি বছরে সংশোধনের উদ্যোগ নিয়েছেন সরকার । গাড়ির গতি নিদিষ্ট করে দেওয়া, চালক ও যাত্রীদের জন্য সিটবেল্ট ব্যবহার বাধ্যতামূলক, মানসম্মত হেলমেটের ব্যবহার, শিশুদের জন্য নিরাপদ আসন নিশ্চিত করা ইত্যাদি সংশোধিত আইনে অন্তর্ভূক্ত করা একান্ত জরুরী।
 
এ বিষয়ে প্রতিনিধি দল সৈয়দ আবুল হোসেন বাবলা এমপির সহযোগিতা চান। তিনি প্রতিনিধিদলের কার্যক্রমের জন্য সাধুবাদ জানান ও প্রয়োজনীর সহযোগিতার আশ্বাস দেন।