Opu Hasnat

আজ ১৯ অক্টোবর মঙ্গলবার ২০২১,

খাগড়াছড়িতে মহিলা আ’লীগের উদ্যোগে বঙ্গমাতার জন্মদিন উদযাপন খাগড়াছড়ি

খাগড়াছড়িতে মহিলা আ’লীগের উদ্যোগে বঙ্গমাতার জন্মদিন উদযাপন

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের ৯১তম জন্মবাষির্কী উদযাপন করেছে জেলা মহিলা আওয়ামীলীগ। রোববার সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কার্যালয়ে বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও করোনার স্বাস্থ্য বিধি মেনে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়। 

মহিলা আওয়ামীলীগের খাগড়াছড়ি জেলা সভাপতি ক্রইসাঞো চৌধুরীর সভাপতিত্বে এতে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মংক্যচিং চৌধুরী, কল্যাণ মিত্র বড়ুয়া, মহিলা বিষয়ক সম্পাদক শতরূপা চাকমা, খাগড়াছড়ি মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহিনা আক্তার, যুগ্ম সম্পাদক বাঁশরী মারমা, খাগড়াছড়ি সদর উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সুইচিংথুই মারমা, পৌর কমিটির সভাপতি নাইম্রা মারমাসহ সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়। 

পরে নেতাকর্মীদের নিয়ে জন্মদিনের কেক কেটে সাথে আনন্দ ভাগাভাগীর পাশপাশি খাগড়াছড়ি সরকারি শিশু পরিবারের ৯৩জন এতিমদের সাথে কেক কেটে আনন্দ ভাগাভাগী করে নেন মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীরা। একই সময় বঙ্গমাতার স্মৃতি চারণ করে এ দেশের জন্য বঙ্গমাতার অগ্রণী ভুমিকার কথা তুলে ধরাসহ শিশুদের মাঝে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের জীবণ আর্দশের কথা তুলে ধরেন তারা।

এইদিকে-জাতীয় মহিলা সংস্থা খাগড়াছড়ি জেলা কার্যালয়ে দোয়া মাহফিল, ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও কেক কাটাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। এতে জাতীয় মহিলা সংস্থার সভাপতি ক্রইসাঞো চৌধুরীরসহ সংস্থার সদস্যরা এতে অংশ নেয়।

অপরদিকে দোয়া মাহফিল, আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্যে দিয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের ৯১তম জন্মবাষির্কী পালন করেছে খাগড়াছড়ি এক যোগে ৯টি উপজেলা আওয়ামীলীগ। জেলায় দিনটি উপলক্ষে রোববার (০৮ আগস্ট) সকালে শহরের নারিকেল বাগানস্থ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যান মিত্র বড়ুয়া, খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, যুগ্ন সম্পাদক আশুতোষ চাকমা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক খোকনেশ্বর ত্রিপুরা, পাজেপ সদস্য ও মহিলা বিষয়ক সম্পাদক শতরূপা চাকমা, দপ্তর সম্পাদক চন্দন কামার দে, উপ-দপ্তর সম্পাদক সাংবাদিক নুরুল আজম, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, জেলা ছাত্রলীগের আহবায়ক উবিক মোহন ত্রিপুরাসহ জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় তারা দলীয় কার্যালয়ে বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পস্তপক অর্পন করেন। এর আগে কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে করোনার স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

অন্যদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের ৯১তম জন্মবাষির্কী উপলক্ষে প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। এ সময় ফজিলাতুন্নেসা মুজিবসহ সকল শহীদদের আত্মার শান্তি কামনায় ১মিনিট নীরবতা পালন করা হয় এতে।  রোববার (০৮ আগস্ট) সকালে খাগড়াছড়ি জেলা পরিষদ প্রাঙ্গনে ফজিলাতুন্নেসা মুজিবের স্থাপিত প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীসহ সংশ্লিষ্ট পরিষদের নেতৃবৃন্দরা। 

এ সময় পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভূঞা, নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, প্রশাসনিক কর্মকর্তা মো: সাইফুল্লাহ, পরিষদ সদস্য মংক্যচিং চৌধুরী, এড. আশুতোষ চাকমা, খোকনেশ্বর ত্রিপুরা, শতরূপা চাকমা, শাহিনা আক্তার, শুভ মঙ্গল চাকমা, নিলোৎপল খীসাসহ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

এই বিভাগের অন্যান্য খবর