Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ঢাকায় অস্ট্রেলিয়া দল, থাকতে হবে ৩ দিনের কোয়ারেন্টাইনে খেলাধুলা

ঢাকায় অস্ট্রেলিয়া দল, থাকতে হবে ৩ দিনের কোয়ারেন্টাইনে

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেল ৪টা ১০ মিনিটে ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোস থেকে একটি বিশেষ বিমানে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তারা।

এই সিরিজে বাংলাদেশে আসেননি স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্ল্যান ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স ও অ্যারন ফিঞ্চের মতো তারকারা। বাংলাদেশে আসার আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তাই এই সফরে অজিদের অধিনায়কত্ব কে করবেন, তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। তবে অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন ম্যাথু ওয়েড ও অ্যালেক্স ক্যারি। কোচ জাস্টিন ল্যাঙ্গার জানিয়েছেন, সময়মতোই চূড়ান্ত করা হবে দলের অধিনায়ক।

৩ দিনের কোয়ারেন্টাইনের পর আগামী রোববার (১ আগস্ট) মাঠের অনুশীলনে নামার কথা রয়েছে অস্ট্রেলিয়ার।

হোটেল-ভেন্যু থেকে শুরু করে অনুশীলন মাঠ, ক্রিকেট অস্ট্রেলিয়ার দেওয়া শর্ত মেনে ইতোমধ্যেই সবকিছু প্রস্তুত রেখেছে ক্রিকেট বোর্ড।

ব্যাপারটি নিশ্চিত করেছেন বোর্ডের প্রধান নির্বাহী (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি জানান, কোনো ক্রিকেটার করোনায় আক্রান্ত হলেও, বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাতিল হবে না।

৩ আগস্ট শুরু হবে দু'দলের টি-টোয়েন্টি সিরিজ। পরের ম্যাচগুলো মাঠে গড়াবে যথাক্রমে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।