Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর শনিবার ২০২১,

ব্রেকিং নিউজ

রাজবাড়ী জেলা পুলিশ লকডাউন বাস্তবায়নে কঠোর রাজবাড়ী

রাজবাড়ী জেলা পুলিশ লকডাউন বাস্তবায়নে কঠোর

কঠোর লকডাউনের তৃতীয় দিনে দেশের গুরুত্বপুর্ন নৌরুট রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট রয়েছে একেবারেই ফাঁকা। নেই কোন সিরিয়াল বা যানজট। তবে যারা ভেঙ্গে ভেঙ্গে আসছে তারা অনায়াসে ফেরিতে পার হতে পারছে।

এদিকে রাজবাড়ী জেলা শহরের বড়পুল থেকে দৌলতদিয়া ঘাট পর্যন্ত প্রতিটি মোড়ে মোড়ে ছিলো জেলা পুলিশের চেক পোষ্ট। যারা বের হয়েছেন তাদের পরতে হয়েছে নানান প্রশ্নের মুখে।

অপরদিকে রবিবার সকাল থেকে ঢাকা যাওয়ার চেয়ে দক্ষিনাঞ্চলে প্রবেশে মানষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। সকালে দৌলতদিয়া ফেরিঘাটের ৬ নম্বর ফেরি ঘাটে ফেরি মাধবীলতা ভেরার সাথে সাথে ফেরি থেকে অন্তত ৩ শত যাত্রি শতাধীক মোটর সাইকেলসহ ব্যক্তিগত প্রাইভেটকার ও ট্রাক নামে নামানো হয়।

এ সময় ঢাকা থেকে রাজবাড়ী আসা যাত্রি অমল বলেন,  ঈদের আগে প্রিয়জনের সাথে ঈদ করতে আসতে পারিনি তাই এখন ঢাকা থেকে নীজ বাড়ি যাচ্ছি। করোনার ঝুকি আছে জেনেও মা বাবাসহ আত্মীয় স্বজনদের সাথে দেখা করতে যাচ্ছি।

অপরদিকে, সকাল থেকে দৌলতদিয়া ফেরিঘাটে থানা পুলিশের সদস্যদের ব্যাপক উপস্থিতি থাকলেও স্বাস্থ্যবিধি মানাতে বা ফেরি পার না হতে উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনের কোন নজরদারি চোখে পরেনি।

বিআইডব্লিটিসি দৌলতদিয়া ফেরিঘাটের সহকারী ব্যাবস্থাপক মোঃ খোরশেদ আলম জানান, এই নৌরুটে বর্তমানে ছোট ৩ টি ও বড় ৫ টি ফেরি মোট ৮ টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। যারা ঢাকা  যাওয়ার জন্য আসছে বা যারা ঢাকা থেকে আসছে তারা সবাই ঝামেলা ছাড়াই নদী পার হতে পারছে।