Opu Hasnat

আজ ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার ২০২১,

মাথাভাঙ্গা নদী থেকে বালু উত্তোলন বন্ধ, যন্ত্রপাতি ধ্বংস চুয়াডাঙ্গা

মাথাভাঙ্গা নদী থেকে বালু উত্তোলন বন্ধ, যন্ত্রপাতি ধ্বংস

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী পারকৃষ্টপুর গ্রামের উপরদিয়ে বয়ে যাওয়া মাথাভাঙ্গা নদী থেকে অবৈধ ভাবে বালু উতত্তোলন বন্ধ করলেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ। শুক্রবার দুপুর ১২টার দিকে অভিযান চালিয়ে বালু উত্তোলন  বন্ধ করাসহ বালু উত্তোলন কাজে ব্যবহৃত যন্তপাতি ভেঙে ফেলা হয়।

স্থানীয়রা জানায়, পারকৃষ্টপুর গ্রামের সাবেদ আলির ছেলে জিয়াউল হক সহ বেশ কয়েকজন মিলে পারকৃষ্টপুর কবরস্থানের পাশে ভিমকালীর ব্যাক নামক স্থানের মাথাভাঙ্গা নদী থেকে বালু উত্তোলন করে বিক্রয়ের জন্য স্তুপ করে মজুদ করছিল।  

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ জানান, নদী থেকে বালু উত্তোলন সম্পুন্ন ভাবে নিষিদ্ধ। কিন্তু কতিপয় ব্যক্তি গোপনে নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করছে এমন সংবাদের ভিত্তিত্বে তিনি বিজিবির সদস্যদের সাথে নিয়ে অভিযান চালায়।

এসময় তার উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলন কারীরা পালিয়ে যায়। এসময় সহকারী কমিশনার (ভূমি) বালু উত্তোলন করা পাইপসহ ডোমগুলো ভেঙে ফেলা হয়। আগামিতে নদী থেকে বালু উত্তোলন করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে ও তিনি জানান।