Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর শনিবার ২০২১,

ব্রেকিং নিউজ

প্রধানমন্ত্রীর উপহার ঘর পরিদর্শনে মাগুরা জেলা প্রশাসন মাগুরা

প্রধানমন্ত্রীর উপহার ঘর পরিদর্শনে মাগুরা জেলা প্রশাসন

আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার, কর্মসূচি বাস্তবায়নে মাগুরা জেলায় নির্মিত বাড়ী ও বাসিন্দাদের জীবনযাত্রা দেখতে শনিবার মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম শালিখা ও মাগুরা সদর উপজেলায় নব নির্মিত বিভিন্ন আশ্রায়ন প্রকল্পের বাড়িঘরের অবকাঠামো ও বাসিন্দাদের অবস্থান পরিদর্শন করেছেন। 

মুজিব শত বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার কর্মসূচির আওতায় মাগুরা সদর ও শালিখা উপজেলায় দ্বিতীয় ধাপে মোট ১১৫ টি বাড়ী নির্মান করা হয়েছে এবং এসব ঘর উপকার ভোগীদের কাছে হস্তান্তর করা হয়েছে। ১১৫ টি উপকারভোগী পরিবার এসব বাড়ীতে এখন বসবাস করছে। প্রতিটি বাড়ীতে আধাপাকা দুইটি কক্ষ, একটি বারান্দা, একটি রান্নাঘর ও একটি পাকা ল্যাট্রিন নির্মান করা হয়েছে। নির্মিত এসব বাড়ীতে নির্মান কাজ মান সম্মত হওয়ায় উপকার ভোগীরা খুব খুশি। মোট নির্মিত ১১৫ টি বাড়ীর মধ্যে শালিখা উপজেলার শতখালী ইউনিয়নের ফকিরের বাছড়া গ্রামে ১৫ টি বাড়ী, গঙ্গারামপুর ইউনিয়নের সোনাকুড় গ্রামে ১৩ টি এবং মাগুরা সদর উপজেলার মাধবপুর গ্রামে ৫ টি মোট ৩৩ টি নির্মিত ঘর পরিদর্শন করেন। এসব বাড়ী যাদেরকে হস্তান্তর করা হয়েছে তারা এক সময় সবাই ভুমিহীন এবং গৃহহীন ছিল। প্রধানমন্ত্রীর ঘোষিত এই উপহার পেয়ে এসব  ভূমিহীন ও গৃহহীন লোকেরা সবাই খুশি। 

মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম শনিবার দুুপুরে এসব গ্রাম পরিদর্শন কালে তার সাথে ছিলেন মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক আফাজ উদ্দিন, সহকারি কমিশনার সাদ্দাম হোসেন, শালিখা উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল বাতেন ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট কামাল হোসেন। পরিদর্শনকালে  এসব ঘরের বাসিন্দাদের সাথে তাদের জীবন যাত্রার  মান ও নির্মিত ঘরের অবকাঠামো বিষয়ে খোঁজ খবর নেন।